আমি তোমাদেরই লোক..! আইসিসি প্রেসিডেন্ট হওয়ার ব্যাপারে যা বললেন সৌরভ গাঙ্গুলি

বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হিসাবে আট মাস ধরে দায়িত্বের সঙ্গে কাজ করে চলেছেন সৌরভ। 

Updated By: Jun 14, 2020, 04:24 PM IST
আমি তোমাদেরই লোক..! আইসিসি প্রেসিডেন্ট হওয়ার ব্যাপারে যা বললেন সৌরভ গাঙ্গুলি

নিজস্ব প্রতিনিধি- দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ কিছুদিন আগে বলেছিলেন কথাটা। তিনি সৌরভ গাঙ্গুলিকে আইসিসির প্রেসিডেন্ট হিসেবে দেখতে চান। তার পর থেকেই তাঁকে সমর্থন করেন অনেকে। ভারতীয় দলের অন্যতম সফল অধিনায়ক। ক্রিকেট জীবন শেষ হওয়ার পর প্রশাসক হিসাবে নিজের দক্ষতা প্রমাণ করেছেন মহারাজ। সিএবি পরিচালনার কাজ করেছেন দক্ষতার সঙ্গে। তারপর বিসিসিআইয়ের মসনদে বসেছেন। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পরিচালনা করছেন দারুণভাবে। এরপর আর কী চাই! সৌরভ গাঙ্গুলি নিজে কী চান বলা মুশকিল। তবে ক্রিকেট সার্কিট থেকে শুরু করে সাধারণ ভক্ত, অনেকেই এর মধ্যে দাবি তুলেছেন সৌরভকে আইসিসির প্রেসিডেন্ট পদে দেখতে চান বলে। অর্থাৎ বিশ্বক্রিকেটের মাথায় মহারাজ! এতদিন এই নিয়ে সৌরভ কোনও প্রতিক্রিয়া দেননি। কিন্তু এই এক প্রসঙ্গে চারপাশে এত হই হই। এরপর সৌরভ নিজেও চুপ করে থাকতে পারলেন না। 

বিসিসিআইয়ের প্রেসিডেন্ট হিসাবে আট মাস ধরে দায়িত্বের সঙ্গে কাজ করে চলেছেন সৌরভ। দায়িত্ব নেওয়ার পর একের পর এক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছেন। সবথেকে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে এখন আইপিএল আয়োজন। করোনা পরিস্থিতির মাঝে আইপিএলের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। সৌরভ অবশ্য বলেছেন, আইপিএল আয়োজনের অনেকগুলি বিকল্প চিন্তাভাবনা করা হচ্ছে। ভারতীয় ক্রিকেট সমর্থকরা বিসিসিআই প্রেসিডেন্ট হিসেবে তাঁর ওপরে আস্থা রাখছেন। আর তাই তাঁর প্রতি বিশ্বাস রেখে আরও বড় দায়িত্বভার তাঁর ওপর দেখতে চাইছেন সাধারণ ক্রিকেটভক্তরা। সৌরভ বলেছেন, প্রশাসনিক পদে থাকলেও তিনি নিজেকে সবসময় ক্রিকেটারদের লোক বলেই মনে করেন। যে কাজটা করলে ক্রিকেটারদের উপকার হবে তিনি সবসময় সেটাই করবেন। অর্থাৎ ব-কলমে তিনি ক্রিকেটারদের বুঝিয়ে দিয়েছেন, আমি তোমাদেরই লোক।

আরও পড়ুন-  এতদিনে কুকর্মের সাজা পেল আফ্রিদি! ইউটিউবার-কে ধমক দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার

বিসিসিআই প্রেসিডেন্ট বলেছেন, ''আমি দায়িত্বভার সহজ ভাবে রাখি। যখন যেটাই করি না কেন সেখানেই আমি নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। অনেক সময় জেনে হোক বা না জেনে আমি নানা পদে দায়িত্ব গ্রহণ করেছি। তবে আমার কাজ করার পদ্ধতি খুবই সহজ এবং সরল। যেভাবে কাজটা করলে আমার নিজের সেরা বলে মনে হয় আমি সেভাবেই কোনও কাজ করি। ক্রিকেটারদের জন্য আমি সবসময় আছি। ওদের ভালো-মন্দ আমার কাছে শেষ কথা। প্রশাসক হলেও আমি আগে একজন ক্রিকেটার। তাই ক্রিকেট ও ক্রিকেটারদের যাতে ভালো হয় সেটা দেখাই আমার মূল লক্ষ্য।''

.