সুপার সিরিজ নিয়ে জরুরি আলোচনা করতে ইংল্যান্ডে সৌরভ

বুধবার ইডেন গার্ডেন্স থেকেই সরাসরি ইংল্যান্ডে উড়ে যান তিনি।

Updated By: Feb 6, 2020, 02:12 PM IST
সুপার সিরিজ নিয়ে জরুরি আলোচনা করতে ইংল্যান্ডে সৌরভ

নিজস্ব প্রতিবেদন: ভারত-অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের সঙ্গে আইসিসি র‌্যাঙ্কিংয়ে ওপরের দিকে থাকা চারটি দেশ নিয়ে 'ওয়ানডে সুপার সিরিজ'-এর ভাবনা বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির মস্তিষ্কপ্রসূত। ইতিমধ্যেই ইংল্যান্ড-অস্ট্রেলিয়া এই প্রস্তাবে প্রাথমিক সম্মতি দিয়েছে। এবার ইংলিশ ও ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে সরকারিভাবে আলোচনার জন্য ইংল্যান্ডে উড়ে গিয়েছেন সৌরভ গাঙ্গুলি। বুধবার ইডেন গার্ডেন্স থেকেই সরাসরি ইংল্যান্ডে উড়ে যান তিনি। জানা গিয়েছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন সেই বৈঠকে।   

প্রাথমিকভাবে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি জানান, "ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের সঙ্গে আরও একটি দেশকে নিয়ে শুরু হবে এই সুপার সিরিজ। ২০২১ সাল থেকে চালু হতে পারে টুর্নামেন্ট। প্রথম বছর ভারতে হবে। প্রতি বছর হবে এই টুর্নামেন্ট। রোটেশন পদ্ধতিতে টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশগুলি আয়োজন করবে।" এই প্রস্তাবনা নিয়েই ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া দুই দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনায় বসবেন সৌরভ। কীভাবে কোন ফরম্যাটে হবে এই টুর্নামেন্ট। আইসিসি-র ফিউচার ট্যুর প্রোগ্রামে কিভাবে সূচি করা হবে সেই সমস্ত বিষয় নিয়েই তিন দেশের বোর্ড কর্তাদের মধ্যে আলোচনা হবে।

সৌরভ গাঙ্গুলির মস্তিষ্কপ্রসূত এই টুর্নামেন্ট নিয়ে ইতিমধ্যেই ইতিবাচক বার্তা দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ কেভিন রবার্টস। পাশাপাশি তিনি বোর্ড প্রেসিডেন্টের ভূয়সী প্রশংসা করেছেন। আইসিসি-র ২০২৩-২০৩১ সালের ফিউচার ট্যুর প্রোগ্রাম সাইকেলে চার দেশীয় সুপার সিরিজকে BCCI, ECB এবং CA একযোগে অন্তর্ভুক্ত করতে চাইছে।

আরও পড়ুন - ২৯ মার্চ আইপিএল শুরু নাও হতে পারে: BCCI সূত্র

.