Sourav Ganguly | Cricket World Cup 2023: শামি-বুমরা-সিরাজ, আগুনে ত্রিফলাই কি সর্বকালের সেরা? সৌরভ বললেন...

Sourav Ganguly, Mohammed Shami, Mohammed Siraj, Jasprit Bumrah: সৌরভ গঙ্গোপাধ্য়ায়, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাই কি ভারতের সর্বকালের সেরা ভারতীয় বোলিং লাইন আপ? সৌরভ জানিয়ে দিলেন উত্তর। 

Updated By: Nov 11, 2023, 05:49 PM IST
Sourav Ganguly | Cricket World Cup 2023: শামি-বুমরা-সিরাজ, আগুনে ত্রিফলাই কি সর্বকালের সেরা? সৌরভ বললেন...
সৌরভের উত্তর কিন্তু একেবারে আলাদা!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টানা আট ম্য়াচ জিতে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে টিম ইন্ডিয়া। ১৬ পয়েন্ট পকেটে পুরে আয়োজক দেশই সবার আগে চলে গিয়েছে বিশ্বকাপের শেষ চারে। আগামিকাল অর্থাৎ রবিবার ভারত বিশ্বকাপে লিগ পর্যায়ের শেষ ম্য়াচ খেলবে নেদারল্যান্ডসের বিরুদ্ধে (IND vs NED, Cricket World Cup 2023)। যে ম্য়াচ হতে চলেছে নেহাতই নিয়মরক্ষার। কারণ জেতা-হারায় ভারতের কোনও ফারাকই পড়বে না। যাই হোক না কেন ভারতের শেষ চারের টিকিট কাটা হয়ে গিয়েছে। ভারতের এই অভাবনীয় সাফল্যের নেপথ্যে রয়েছে, দেশের তিন আগুনে পেসার- মহম্মদ শামি (Mohammed Shami), মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ও জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। যাঁরা মিলিত ভাবে নিয়েছেন ৪১ উইকেট। অনেকের মতেই এই ত্রিফলাই নাকি সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সর্বকালের সেরা? 

আরও পড়ুন: Timed-Out | Rahul Dravid: টাইমড-আউট কি ভারতেরও ভাবনায়? অকপট রোহিতদের হেডমাস্টার

ভারতের সর্বকালের অন্য়তম সেরা অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly) এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে এই বিষয়ে তাঁর মত জানিয়েছেন। সৌরভ বলেছেন, 'এখনও পর্যন্ত এই বোলিং লাইন-আপই ভারতের সেরা কিনা, সেটা আমি বলতে পারব না। ২০০৩ বিশ্বকাপে আশিস নেহরা, জাহির খান ও জাভাগল শ্রীনাথও অসাধারণ বল করেছিল। তবে বুমরা-শামি ও সিরাজের দেখে রোমাঞ্চিত লাগছে। বুমরা দলে থাকলে বিরাট পার্থক্য গড়ে দেয়। বাকি দু'জনও রীতিমতো চাপে রাখে। তবে বুমরার প্রভাব মারাত্মক।' প্রথম দুই ম্য়াচে শামিকে খেলায়নি ভারত। সেই প্রসঙ্গে সৌরভের বক্তব্য়, 'শামিকে অনেক আগে থেকেই প্রথম একাদশে রাখা উচিত ছিল। একবার দেখুন ও কী প্রভাবটাই না ফেলেছে।'বিশ্বকাপের মঞ্চে সবচেয়ে এখন সবচেয়ে বেশি উইকেট পাওয়া ভারতীয় বোলার শামিই। তিনি পিছনে ফেলে দিয়েছেন জাহির খান (২৩ ম্য়াচে ৪৪ উইকেট), জাভাগল শ্রীনাথ (৩৪ ম্যাচে ৪৪ উইকেট), জসপ্রীত বুমরা (১৬ ম্য়াচে ৩৩ উইকেট) ও অনিল কুম্বলকে (১৮ ম্য়াচে ৩১ উইকেট) ও কপিল দেবকে (২৬ ম্য়াচে ২৮ উইকেট)। শামি বুঝিয়ে দিয়েছেন যে তিনি কোন ধাতুতে গড়া, প্রতি ম্য়াচেই চিনিয়েছেন নিজের জাত।

আরও পড়ুন: ENG vs PAK | Cricket World Cup 2023: কয়েন মাটিতে নামতেই পাকিস্তানের স্বপ্ন শেষ! কী বলছেন বিধ্বস্ত বাবর?

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.