শাস্ত্রীকে কোচ করা নিয়ে আপত্তি ছিল সৌরভের: সূত্র

রবি শাস্ত্রীকে ভারতীয় দলের হেড কোচ নিযুক্ত করা নিয়ে আপত্তি ছিল ভারতের প্রাক্তন অধিনায়ক তথা ক্রিকেট উপদেষ্টা কমিটির অন্যতম প্রধান সদস্য সৌরভ গাঙ্গুলির। 

Updated By: Jul 12, 2017, 12:09 PM IST
শাস্ত্রীকে কোচ করা নিয়ে আপত্তি ছিল সৌরভের: সূত্র

ওয়েব ডেস্ক: রবি শাস্ত্রীকে ভারতীয় দলের হেড কোচ নিযুক্ত করা নিয়ে আপত্তি ছিল ভারতের প্রাক্তন অধিনায়ক তথা ক্রিকেট উপদেষ্টা কমিটির অন্যতম প্রধান সদস্য সৌরভ গাঙ্গুলির। ভারতীয় ক্রিকেট দলের কোচ ঘোষণা হওয়ার পর ১২ ঘণ্টাও কাটেনি, সামনে এল এমনই বিস্ফোরক তথ্য। সংবাদ সংস্থা পিটিআই'য়ের খবর অনুযায়ী শাস্ত্রীকে ভারতীয় দলের হেড কোচ নিযুক্ত করা নিয়ে সৌরভকে রাজি করিয়েছেন সচিন। 

পিটিআই সূত্রের খবর, রবি শাস্ত্রী নাকি ভারতীয় দলের বোলিং কোচ হিসেবে ভরত অরুণের নাম প্রস্তাব করেছিলেন। অন্যদিকে এই পদের জন্য ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার জাহির খানকেই পছন্দ ছিল সৌরভের। যদিও সচিন-সৌরভ আর লক্ষ্মণকে নিয়ে গঠিত ক্রিকেট উপদেষ্টা কমিটি শেষ পর্যন্ত সৌরভ গাঙ্গুলির পছন্দের ওপরই ভরসা রাখে। ভারতীয় ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে নিযুক্ত করা হয় জাহির খানকেই। উল্লেখ্য, ভারতীয় দলের ব্যাটিং কনসালটেন্ট হিসেবে নিযুক্ত করা হয়েছে কিংবদন্তী ক্রিকেটার রাহুল দ্রাবিড়কে। 

ভারতীয় ক্রিকেট দলের কোচ পদ নিয়ে যে 'নাটক' এতদিন ধরে চলল তার অবসান ঘটেছে মঙ্গলবার। তবে রবি শাস্ত্রীর নাম ঘোষণা নিয়ে বারেবারে যা 'নাটকীয় প্লট' বিসিসিআই তৈরি করল, তাতে বিস্ময় রয়েছে অনেকের মনেই। ক্রিকেট বিশেষজ্ঞদের অনেকেরই মত, রবি শাস্ত্রী আসলে আবার ডিরেক্টর পদেই ফিরলেন! তাঁদের যুক্তি, বোলিং কোচ জাহির খান, ব্যাটিং কনসালটেন্ট রাহুল দ্রাবিড়ের মত একজন কিংবদন্তী, সেখানে হেড কোচ হিসেবে রবি শাস্ত্রীর ভূমিকা কী? তাহলে কী ম্যানেজমেন্ট সামলাতেই বিরাটের পছন্দের শাস্ত্রীকে কোচ করা হল, প্রশ্ন এটাই।  ক্রিকেট প্রশাসকদের একাংশ আবার এটাও মনে করেছেন, একদিকে জাহির, আরেক দিকে রাহুলকে এনে আসলে কোহলি এবং শাস্ত্রীর ওপর পাল্টা চাপ সৃষ্টি করলেন সৌরভরা।