SA Vs IND, KL Rahul: ইতিহাসের দোরগোড়ায় রাহুল! প্রোটিয়াদের বিরুদ্ধে তিনি কি ওপেনার?

ইতিহাসের সন্ধিক্ষণে রাহুল, কী বলছেন ম্য়াচের আগে?

Updated By: Jan 18, 2022, 06:01 PM IST
SA Vs IND, KL Rahul: ইতিহাসের দোরগোড়ায় রাহুল! প্রোটিয়াদের বিরুদ্ধে তিনি কি ওপেনার?
কেএল রাহুল

নিজস্ব প্রতিবেদন: কেএল রাহুলের (KL Rahul) নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। রোহিত শর্মার নেতৃত্বেই বিরাট কোহলি-রাহুলদের এই সিরিজ খেলার কথা ছিল ম্যান্ডেলার দেশে। কিন্তু হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য রোহিতে পারেননি রামধনু দেশে আসতে। তাঁর পরিবর্তে তারকা ব্যাটার রাহুলের হাতেই উঠেছে ক্যাপ্টেনসির ব্যাটন।

এখন প্রশ্ন রোহিত এই সিরিজে নেই, তাহলে কি রাহুলকেই দেখা যাবে ওপেনারের ভূমিকায়? শেষ এক-দেড় বছর রাহুল মিডল অর্ডারে একাধিক জায়গায় ব্যাট করেছেন, এবার কি তিনি ওপেন করবেন? ম্যাচের আগের দিন পার্লের বোল্যান্ড পার্কে রাহুল সাংবাদিকদের সেই ইঙ্গিতই দিলেন। রাহুল বলেন,"বিগত ১৪-১৫ মাস কখনও চারে তো কখনও পাঁচে ব্যাট করেছি। বিভিন্ন জায়গায় ব্যাট করেছি। রোহিত না থাকায় আমাকে ওপরের দিকেই দেখা যাবে" এখন দেখার রাহুল কার সঙ্গে ওপেনিংয়ে জুটি বাঁধেন! সম্ভাব্য ওপেনার হিসাবে রয়েছেন শিখর ধাওয়ান ও রুতুরাজ গায়কোয়াড়।

আরও পড়ুন: IPL 2022: নিলামের আগেই গোয়েঙ্কার লখনউতে এলেন KL Rahul, দলে বাকি দুই ক্রিকেটার কে?

ক্য়াপ্টেনসির প্রসঙ্গে রাহুল বলেন," আমি একজন মানুষ যে খুব একটা পরিকল্পনা বা টার্গেট রাখে না। ম্যাচ ধরেই ভাবি। এভাবেই ক্রিকেট খেলেছি ও দলকে নেতৃত্ব দিয়েছি। এমএস ধোনি ও বিরাট কোহলির মতো ক্যাপ্টেনদের অধীনে খেলেছি। আশা করি তাঁদের থেকে যা শিক্ষা পেয়েছি তা কাজে লাগাতে পারব। চলতে গিয়ে ভুলভ্রান্তি হবে। সেখান থেকেই শিখব এবং আরও ভাল হব" ।

অন্যদিকে রাহুল ইতিহাসের সামনে দাঁড়িয়ে আছেন। ভারতের ২৬ তম ক্রিকেটার হিসাবে তিনি ওয়ানডে ম্য়াচে নেতৃত্ব দিতে চলেছেন। ভারতের প্রথম অধিনায়ক হিসাবে যাঁর একমাত্র রাহুলই দক্ষিণ আফ্রিকার মাটিতে অভিষেক করছেন। এর আগে ওয়ানডে ক্যাপ্টেন হিসাবে বিদেশের মাটিতে অভিষেক হয়েছিল শিখর ধাওয়ান ও অজিঙ্কা রাহানের। দু'বারই ভারত জেতে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.