নিজস্ব প্রতিবেদন: সাল ২০১৮। আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল জসপ্রীত বুমরার (Jasprit Bumrah)। বিগত চার বছরে বুমরা লাল বলের ক্রিকেটেও নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। আজ তিনি সব ফরম্যাটেই দেশের অন্যতম সেরা যোদ্ধা হয়ে উঠেছেন। এখনও পর্যন্ত ২৬টি টেস্ট খেলে ১০৭ টি উইকেট নেওয়া হয়ে গিয়েছে বুমরার। তবে আহমেদাবাদের বছর আঠাশের জোরে বোলারের সাদা জার্সিতে অভিষেক হয়েছিল দক্ষিণ আফ্রিকাতেই। ভারতে নয়। আগামী ১১ জানুয়ারি থেকে কেপটাউনে শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট। কেপটাউনে পা রেখেই নস্ট্যালজিক হয়ে পড়েন বুমরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার থেকে কেপটাউন টেস্টের প্রস্তুতি শুরু করেছে ভারত। এদিন বুমরা নিউল্যান্ডস ক্রিকেট গ্রাউন্ডে দাঁড়িয়ে হাতে একটি বল নিয়ে  টুইটারে ছবি পোস্ট করেন। তিনি লেখেন, "কেপটাউন, জানুয়ারি ২০১৮- এখান থেকেই আমার টেস্ট ক্রিকেটের শুরু। এই চার বছরে আমি প্লেয়ার ও মানুষ হিসাবেও অনেকটা পরিণত হয়েছি। এই মাঠে ফিরে অনেক বিশেষ স্মৃতি মনে পড়ে গেল।"


আরও পড়ুন: South Africa vs India: নেটে ফিরলেন Virat Kohli, Cape Town-এ প্রস্তুতি শুরু ভারতের



সদ্যই স্টার স্পোর্টস-এ 'দ্য রবি শাস্ত্রী' শোয়ে বুমরার টেস্ট অভিষেক নিয়ে কথা বলেন ভারতের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। তিনি জানান যে, তাঁর ইচ্ছাতেই ভারতে নয় ম্যান্ডেলার দেশে টেস্ট অভিষেক হয় বুমরার। শাস্ত্রী বলেছিলেন, "বুমরা জানত ব্যাপারটা। আমি ভারত অরুণকে ডেকে বলেছিলাম বুমরা তৈরি থাকতে বলো। ওকে ডাকা হতে পারে। আমি বিরাটরে সঙ্গে কথা বলি। নির্বাচকদেরও বলি যে, ভারতে নয়, কেপটাউনে ও টেস্ট অভিষেক করবে। সোজা দক্ষিণ আফ্রিকার মাটিতে ওর আত্মপ্রকাশ ঘটবে।"গতবার দক্ষিণ আফ্রিকা সফরে এসে বুমরা তিন ম্যাচে ১৪ উইকেট নিয়ে চমকে দিয়েছিলেন। বাইশ গজকে বুঝিয়ে দেন যে, এবার বিদেশের মাটিতেও তিনি কামাল দেখানোর জন্য় প্রস্তুত। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App