১০০ বছরের ক্রিকেট ইতিহাসে নজির মহারাজের

কেশবের প্রথম বল ফুলটস পেয়ে কভারের ওপর বাউন্ডারিও হাঁকান ভারতীয় ওপেনার মুরলি বিজয়। পরে অবশ্য এই বাঁ হাতি বোলারের বলেই ভুল শট খেলে উইকেট দিয়ে আসেন মুরলি। 

Updated By: Jan 15, 2018, 01:31 PM IST
১০০ বছরের ক্রিকেট ইতিহাসে নজির মহারাজের

ওয়েব ডেস্ক: এক সিদ্ধান্তেই ইতিহাসের পাতায় নাম লেখালেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু-প্লেসিস এবং বাঁ হাতি স্পিনার কেশব মহারাজ। টেস্ট ক্রিকেটের ১০০ বছরের ইতিহাসে যা হয়নি, সেই বিরল দৃষ্টান্তই স্থাপন করল ম্যান্ডেলার দেশ। টেস্টের প্রথম ইনিংসেই স্পিনার দিয়ে বোলিং শুরু করে নজির গড়লেন ফাফ দু-প্লেসিস। আর সেই সঙ্গেই ইতিহাসের পাতায় নাম লেখালেন আফ্রিকার স্পিনার কেশব মহারাজও।

রবিবার সেঞ্চুরিয়ান টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে ৩৩৫ রানে দক্ষিণ আফ্রিকাকে অলআউট করে দেয় ভারত। লাঞ্চ শুরুর আগে সময় কম থাকলেও ব্যাটে নামেন ভারতীয় ওপেনাররা। তখনই সবাইকে চমকে দিয়ে বাঁ হাতি স্পিনার কেশব মহারাজকে দিয়ে বোলিং শুরু করান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। উল্লেখ্য, কেশবের প্রথম বল ফুলটস পেয়ে কভারের ওপর বাউন্ডারিও হাঁকান ভারতীয় ওপেনার মুরলি বিজয়। পরে অবশ্য এই বাঁ হাতি বোলারের বলেই ভুল শট খেলে উইকেট দিয়ে আসেন মুরলি। তৃতীয় দিনের খেলা শুরুর আগে ভারতের স্কোর ৫ উইকেট হারিয়ে ১৮৩। ক্রিজে আছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (৮৫) এবং অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (১১)। 

আরও পড়ুন- শেষ মিনিটে দলে জায়গা পেয়েছেন অশ্বিন!