স্পেশাল অলিম্পিকে ১৭৩টি পদক জিতে নজির ভারতের, অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

২০১৫ স্পেশাল অলিম্পিকে ১৭৩টি পদক জিতেছে ভারত। যার মধ্যে রয়েছে ৪৭টি গোল্ড, ৫৪টি রুপো এবং ৭২টি ব্রোঞ্জ। ভারতীয় অ্যাথেলিটদের এই অভাবনীয় সাফল্যে টুইটে ভারতের সমস্ত প্রতিযোগীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লিখেছেন, " ২০১৫ স্পেশাল অলিম্পিকে ভারতের এই সাফল্যে আমি আনন্দিত। প্রত্যেকেই ভারতের গর্ব"। এর সঙ্গে তিনি আরও বলেন, " স্পেশাল অলিম্পিক একটি কঠিন সংকল্প, কঠোর পরিশ্রম ও খেলোয়াড় সুলভ মনোভাবের পরিচয় দেয়। যারা এই প্রতিযোগীতায় অংশগ্রহন করেছেন, তাদের সকলকে অভিনন্দন"।

Updated By: Aug 8, 2015, 12:02 AM IST
স্পেশাল অলিম্পিকে ১৭৩টি পদক জিতে নজির ভারতের, অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী

মুম্বই: ২০১৫ স্পেশাল অলিম্পিকে ১৭৩টি পদক জিতেছে ভারত। যার মধ্যে রয়েছে ৪৭টি গোল্ড, ৫৪টি রুপো এবং ৭২টি ব্রোঞ্জ। ভারতীয় অ্যাথেলিটদের এই অভাবনীয় সাফল্যে টুইটে ভারতের সমস্ত প্রতিযোগীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লিখেছেন, " ২০১৫ স্পেশাল অলিম্পিকে ভারতের এই সাফল্যে আমি আনন্দিত। প্রত্যেকেই ভারতের গর্ব"। এর সঙ্গে তিনি আরও বলেন, " স্পেশাল অলিম্পিক একটি কঠিন সংকল্প, কঠোর পরিশ্রম ও খেলোয়াড় সুলভ মনোভাবের পরিচয় দেয়। যারা এই প্রতিযোগীতায় অংশগ্রহন করেছেন, তাদের সকলকে অভিনন্দন"।

জুলাই ২৫ থেকে ২ অগাস্ট পর্যন্ত লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হয় এই স্পেশাল অলিম্পিক। ২৫টি বিভাগে প্রতিযোগীরা অংশগ্রহন করেছিলেন। ভারতের হয়ে ১৪ টি বিভাগে মোট ২৭৫ জন অ্যাথেলিটরা অংশ নিয়েছিলেন। বিশ্বে ভাররতীয়দের মধ্যে নজর কেরেছেন অনেকেই। তবে রণবীর সিং সাইনি ভারতের ইতিহাসে এই প্রথম খেলোয়াড়, যিনি গলফে সোনা জিতেছেন।

.