India vs Sri Lanka: দুরন্ত প্রত্যাবর্তনে ঘরের মাঠে টি-২০ সিরিজ জিতে নিল শ্রীলঙ্কা

সিরিজ ২-১ জিতে নিল দাসুন শানাকার দল।

Updated By: Jul 29, 2021, 11:19 PM IST
India vs Sri Lanka: দুরন্ত প্রত্যাবর্তনে ঘরের মাঠে টি-২০ সিরিজ জিতে নিল শ্রীলঙ্কা

ভারত ৮১/৮ 
শ্রীলঙ্কা (১৪.৩/২০ ওভার)
শ্রীলঙ্কা ৭ উইকেটে জয়ী (৩৩ বল হাতে রেখে)
ম্যাচের ও সিরিজের সেরা: শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারঙ্গা

নিজস্ব প্রতিবেদন: ওয়ানডে সিরিজ জিতেছিল ভারত। টি-২০ সিরিজ জিতল শ্রীলঙ্কা। বৃহস্পতিবার তিন ম্যাচের টি-২০ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ ৭ উইকেটে জিতে সিরিজ ২-১ জিতে নিল দাসুন শানাকার দল। ভারতের কাছে ওয়ানডে সিরিজ হারানোর ক্ষতে প্রলেপ লাগাল শ্রীলঙ্কা।

বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে টস হেরে ভারত প্রথমে ব্যাট করে গুটিয়ে গিয়েছিল মাত্র ৮১  রানে। স্কোরবোর্ড বলে দিচ্ছে যে ভারতের প্রায় প্রতিটি ব্যাটসম্যানই ক্রিজে এসেছেন আর ফিরে গিয়েছেন। দলের সর্বোচ্চ স্কোরার কুলদীপ যাদব। সাতে ব্যাট করতে নেমে ২৩ রানে অপরাজিত থাকেন তিনি। ৩৬ রানে প্রথম পাঁচ উইকেট হারানো দলটা এদিন শেষ হয়ে গেল ৮১ রানে। শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসারঙ্গা এদিন তাঁর জন্মদিন বিশেষ ভাবে স্মরণীয় করে রাখলেন। একাই তুলে নেন চার উইকেট। 

আরও পড়ুন: East Bengal: চুক্তি জট কাটাতে এবার আইনজীবী নিয়োগ করল ইস্টবেঙ্গল

ভারতের এই রান তাড়া করে জেতাটা বিশ্বের কোনও ক্রিকেট খেলিয়ে দেশের কাছেই টার্গেট বলে মনো হত না। দ্বীপরাষ্ট্রের ক্ষেত্রেও সেটা হয়নি। শ্রীলঙ্কা তিন উইকেট হারিয়েই অনায়াসে ম্যাচ জিতে নেয় হাতে ৩৩ বল রেখে। অভিষ্কা ফার্নান্ডো ও মিনোদ ভানুকার ওপেনিং জুটি ২৩ রানে ভেঙে দেন রাহুল চাহার। কট অ্যান্ড বোল্ড হন অভিষ্কা। এরপর ১৮ রানের মাথায় সেই চাহারের বলেই এলবিডব্লিউ হয়ে যান ভানুকা। তিনে নামা সাদিরা সামারাউইক্রমাকেও (৬) ক্লিন বোল্ড করে দেন চাহার। চাহারের তিন উইকেটের এদিন অর্থহীন হয়ে গেল। চারে নামা ধনঞ্জয় ডি সিলভা (২৩) ও ওয়ানিন্দু হাসারঙ্গা (১৪) অপরাজিত থেকে ম্যাচ বার করে আনেন অনায়াসে।

রাহুল দ্রাবিড়ের শিষ্যরা শুধু টি-২০ ফর্ম্যাটে ভারতের তৃতীয় সর্বনিম্ন স্কোরই করল না, আরও একটি লজ্জার রেকর্ডে নাম লেখাল ভারত। পুরো ২০ ওভার ব্য়াট করা দল হিসেবে দ্বিতীয় সর্বনিম্ন স্কোর করল শিখর ধাওয়ানের ইন্ডিয়া। এর আগে রয়েছে শুধুই ওয়েস্ট ইন্ডিজ। তারা ২০১০ সালে পোর্ট অফ স্পেনে জিম্বাবোয়ের বিরুদ্ধে ৭ উইকেট হারিয়ে ৭৯ রানে শেষ হয়ে গিয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)