এবার আরও এক ক্রিকেটারের মূর্তি বসল!

এবার মূর্তি বসল আরও এক ক্রিকেটারের। কেনই বা বসবে না! সেই ক্রিকেটারও যে নিজেকে তেমন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। খেলা ছেড়েছেনও বেশিদিন আগে নয়। আসলে এবার মূর্তি বসল অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের। হোবার্টে তৈরি করা হয়েছে এই মূর্তিটি। ৪০ বছর বয়সি এই প্রাক্তন অসি ক্রিকেটার ১৬৮টি টেস্ট ম্যাচ খেলে ১৩ হাজার ৩৭৮ রান করেছেন। গড় ৫১.৮৫।

Updated By: Dec 9, 2015, 03:30 PM IST
এবার আরও এক ক্রিকেটারের মূর্তি বসল!

ওয়েব ডেস্ক: এবার মূর্তি বসল আরও এক ক্রিকেটারের। কেনই বা বসবে না! সেই ক্রিকেটারও যে নিজেকে তেমন উচ্চতায় নিয়ে গিয়েছিলেন। খেলা ছেড়েছেনও বেশিদিন আগে নয়। আসলে এবার মূর্তি বসল অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের। হোবার্টে তৈরি করা হয়েছে এই মূর্তিটি। ৪০ বছর বয়সি এই প্রাক্তন অসি ক্রিকেটার ১৬৮টি টেস্ট ম্যাচ খেলে ১৩ হাজার ৩৭৮ রান করেছেন। গড় ৫১.৮৫।


টেস্টে তাঁর সেঞ্চুরির সংখ্যা ৪১ টি। আবার একদিনের ক্রিকেটেও তাঁর সেঞ্চুরির সংখ্যা ৩০ টি। এবং একদিনের ক্রিকেটেও তাঁর রানের সংখ্যা ১৩ হাজার ৭০৪। অর্থাত্‍ দু ধরেনর ক্রিকেটেই ১৩ হাজারের বেশি রান করেছেন অস্ট্রলিয়ার এই ব্যাটসম্যান।
পরিসংখ্যানের কথা তুলে যদি বিচার করা হয়, তাহলে স্যার ডন ব্র্যাডম্যানের পরই অস্ট্রেলিয়ার সবথেকে সফল ব্যাটসম্যান তিনি। তাসমানিয়ার এই ক্রিকেটার নিজে হাতে মূর্তির উন্মোচন করলেন এবং দারুণ খুশিও হয়েছেন।