নিজস্ব প্রতিবেদন : বল বিকৃতি কাণ্ডে অজি ক্রিকেটার স্টিভ স্মিথকে এক ম্যাচের নির্বাসন দিয়েছে আইসিসি। ক্রিকেটের ভাবমূর্তি রক্ষায় এবার স্মিথকে বড় শাস্তি দিতে চলেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সূত্রের খবর, ২৮ বছর বয়সী স্মিথকে কখনও অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক করা হবে না বলে সিদ্ধান্ত নিয়েছে অজি ক্রিকেট বোর্ড। পাশাপাশি সবধরণের ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত হতে পারেন স্টিভ স্মিথ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পদত্যাগের পথে অজি কোচ ড্যারেন লেম্যান!


স্মিথের মতো একই শাস্তি হতে পারে ডেভিড ওয়ার্নারেরও। শাস্তির হাত থেকে রেহাই পাবেন না বল বিকৃতি কাণ্ডের কারিগর ক্যামেরন ব্যানক্রফ্ট। মঙ্গলবার রাতেই স্মিথ-ওয়ার্নার-সহ বল বিকৃতি কাণ্ডে জড়িত সকলেরই ভাগ্য নির্ধারণ হতে পারে।


ইতিমধ্যেই ক্রিকেট অস্ট্রেলিয়ার ইন্টিগ্রিটি শাখার প্রধান ইয়ান রয় এবং হাইপারফরম্যান্স ম্যানেজার প্যাট হোয়ার্ড তদন্ত শুরু করতে কেপ টাউন পৌঁছে গিয়েছেন। ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান জেমস সাদারল্যান্ডও জোহানেসবার্গে পৌঁছে গিয়েছেন। রয় এবং হোয়ার্ডের সঙ্গে কথা বলে মঙ্গলবার রাতেই ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের সিদ্ধান্ত জানাতে পারে।  


আরও পড়ুন- বল বিকৃতি কাণ্ডে দোষী স্মিথের পাশে 'মিন্টগেট কেলেঙ্কারি'র নায়ক!


অজি প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল এবং অস্ট্রেলিয়া স্পোর্টস কমিশনের সদস্যরা আগেই স্মিথদের কঠোর শাস্তির দাবি তুলেছেন। তাঁদের চাপের কাছে ক্রিকেট অস্ট্রেলিয়া নতিস্বীকার করতে পারে বলে মনে করছেন সমালোচকদের একাংশ। স্বচ্ছ ভাবমূর্তি ফেরাতে স্মিথ-ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসনে পাঠাতে পারে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। পাশাপাশি বল বিকৃতি কাণ্ডে জড়িত সকলের জন্যই শাস্তি অপেক্ষা করছে।


আরও পড়ুন- বল বিকৃতি কাণ্ডে আজীবন নির্বাসন হতে পারে স্মিথের!