নিজস্ব প্রতিবেদন: প্রবাদপ্রতিম ফুটবলার ও একাধিক জাতীয় এবং আন্তর্জাতিক ট্রফি জয়ী সুভাষ ভৌমিকের প্রয়াণে শোকস্তব্ধ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বভাবতই প্রাক্তন ফুটবলারের প্রয়াণে শোকবার্তা দিয়েছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সুভাষের চিরঘুমে চলে যাওয়ার খবর পেয়েই একবালপুর নার্সিংহোমে চলে আসেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস। তাঁকে বেশ কয়েক বার ফোন করে পরিস্থিতি সম্পর্কে খবর নিয়েছিলেন মুখ্যমন্ত্রী।


আরও পড়ুন: Subhash Bhowmick Died: প্রয়াত ভারতের কিংবদন্তি ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিক


আরও পড়ুন: Subhash Bhowmick Died: কোভিডবিধি মেনেই ময়দানের প্রিয় ‘ভোম্বল’-এর শেষকৃত্য


শোকবার্তায় মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘বিশিষ্ট ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিকের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭৩ বছর। সুভাষ ভৌমিক ইস্ট বেঙ্গল, মোহনবাগান ক্লাব ছাড়াও বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করেছেন।




১৯৭০ সালে এশিয়ান গেমসে ভারতের ব্রোঞ্জজয়ী দলের সদস্য ছিলেন তিনি। এ ছাড়াও তিনি কলকাতার তিন প্রধান ফুটবল দলের কোচের দায়িত্ব সুচারু ভাবে পালন করেছেন। পশ্চিমবঙ্গ সরকার ২০১৩ সালে তাঁকে ‘ক্রীড়াগুরু’ সম্মানে ভূষিত করে। তাঁর প্রয়াণে ক্রীড়া জগতের এক অপূরণীয় ক্ষতি হল।’



শনিবার ভোরে প্রয়াত হন সুভাষ। দীর্ঘ দিন ধরেই সুগার এবং কিডনির অসুখে ভুগছিলেন তিনি। গত প্রায় সাড়ে তিন মাস ধরে তাঁর নিয়মিত ডায়ালিসিস চলছিল। শেষ পর্যন্ত বুকে সংক্রমণ নিয়ে তিনি ভর্তি ছিলেন একবালপুরের একটি নার্সিংহোমে। সেখানেই তাঁর থেমে যান ময়দান ও ভারতীয় ফুটবলের প্রিয় ‘ভোম্বল দা’।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App