মেসিকে স্পর্শ করলেন সুনীল

ফাইনালে বিরতির আগেই জোড়া গোল করে মেসিকে ছুঁয়ে ফেললেন সুনীল।

Updated By: Jun 10, 2018, 09:05 PM IST
মেসিকে স্পর্শ করলেন সুনীল

নিজস্ব প্রতিবেদন : ইন্টার কন্টিনেন্টাল কাপের ফাইনালে কেনিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে জোড়া গোল করতেই লিওনেল মেসিকে ছুঁয়ে ফেললেন ভারতীয় ফুটবলের পোস্টার বয় সুনীল ছেত্রী। বর্তমান ফুটবলারদের তালিকায় যুগ্মভাবে মেসির সঙ্গে দু'নম্বরে উঠে এলেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন- বিশ্বকাপে চার দলে বাজি রাখছেন সুনীল ছেত্রী

মুম্বইয়ে আয়োজিত চারদেশীয় ইন্টার কন্টিনেন্টাল কাপে দুরন্ত ফর্মে রয়েছেন সুনীল ছেত্রী। প্রথম ম্যাচে চাইনিজ তাইপের বিরুদ্ধে হ্যাটট্রিক করে আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোল করা বর্তমান ফুটবলারদের তালিকায় দাভিদ ভিয়ার সঙ্গে যুগ্মভাবে তিন নম্বরে উঠে এসেছিলেন ভারত অধিনায়ক। কেনিয়ার বিরুদ্ধে জোড়া গোল করে ভিয়াকে টপকে তিন নম্বরে উঠে আসেন সুনীল। তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি গোল করে ১০১ ম্যাচে সুনীলের গোলের সংখ্যা দাঁড়ায় ৬২। রবিবার ফাইনালে সেই কেনিয়ার বিরুদ্ধে ৮ মিনিট এবং ২৯ মিনিটে পর পর দু'টি গোল করেন সুনীল। ফাইনালে বিরতির আগেই জোড়া গোল করে মেসিকে ছুঁয়ে ফেললেন সুনীল।

১০২ ম্যাচে সুনীলের গোল সংখ্যা এখন ৬৪। ১২৪ ম্যাচে মেসির গোল সংখ্যাও ৬৪। আন্তর্জাতিক ফুটবলে সর্বাধিক গোল করা বর্তমান ফুটবলারদের তালিকায় সুনীল এবং মেসির সামনে এখন শুধুই  পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ১৪৯ ম্যাচে ৮১টি গোল করে করেছেন সিআরসেভেন।

.