মেসিকে টপকে গেলেন সুনীল ছেত্রী, সামনে শুধু রোনাল্ডো

ফুটবল বিশ্বে বর্তমানে যাঁরা খেলছেন তাঁদের মধ্যে এই তালিকায় সবার ওপরে রয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

Updated By: Jan 6, 2019, 10:39 PM IST
মেসিকে টপকে গেলেন সুনীল ছেত্রী, সামনে শুধু রোনাল্ডো

নিজস্ব প্রতিবেদন : আবুধাবিতে নজির গড়লেন সুনীল ছেত্রী। এএফসি এশিয়ান কাপে থাইল্যান্ডের বিরুদ্ধে জোড়া গোল করে দেশের জার্সিতে গোলের নিরিখে আর্জেন্টিনিয় তারকা লিওনেল মেসিকে টপকে গেলেন ভারতীয় তারকা। আন্তর্জাতিক ফুটবলে বর্তমান ফুটবলারদের তালিকায় এখন দুই নম্বরে সুনীল। সবার ওপরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

আরও পড়ুন - আবুধাবিতে চাক দে ইন্ডিয়া! ৫৪ বছর পর এশিয়ান কাপে জয় পেল ভারত

এএফসি এশিয়ান কাপের প্রথম ম্যাচেই মাইলস্টোন তৈরি করলেন ভারতীয় সুপারস্টার সুনীল ছেত্রী। থাইল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে দেশের জার্সিতে ৬৫ গোল করে আন্তর্জাতিক ফুটবলে বর্তমান ফুটবলারদের তালিকায় যুগ্মভাবে মেসির সঙ্গে দু'নম্বরে ছিলেন সুনীল ছেত্রী। রবিবার থাইল্যান্ডের বিরুদ্ধে ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করতেই বর্তমান ফুটবলারদের তালিকায় এককভাবে দু'নম্বরে উঠে এলেন সুনীল। আর ৪৬ মিনিটে দ্বিতীয় গোল করে দেশের জার্সিতে সুনীলের গোলসংখ্যা দাঁড়ায় ৬৭। ১০৫ ম্যাচে এই নজির গড়েছেন তিনি।

ফুটবল বিশ্বে বর্তমানে যাঁরা খেলছেন তাঁদের মধ্যে এই তালিকায় সবার ওপরে রয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগালের হয়ে সিআর সেভেনের গোলসংখ্যা ৮৫। আর দেশের জার্সিতে সবচেয়ে বেশি গোল করে তালিকায় সবার ওপরে রয়েছেন ইরানের আলি দেই। ১৪৯ ম্যাচে ১০৯ টি আন্তর্জাতিক গোল রয়েছে তাঁর দখলে।