ওয়াংখেড়েতে ধোনির বিশ্বকাপ জেতানো ছক্কার সেই বল খুঁজে দেবেন সুনীল গাভাসকর!

২০১১ বিশ্বকাপ ফাইনালে যে বলটা গ্যালারিতে ফেলে ভারতকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন ধোনি সেই বলটা এখন কোথায়?

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 23, 2020, 08:33 PM IST
ওয়াংখেড়েতে ধোনির বিশ্বকাপ জেতানো ছক্কার সেই বল খুঁজে দেবেন সুনীল গাভাসকর!
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর দেশজুড়ে আবেগের সুনামি দেখা গিয়েছে। এবার ২০১১ বিশ্বকাপ ফাইনালে ওয়াংখেড়েতে যে ছক্কা হাঁকিয়ে ধোনি ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন, সেই ছক্কা স্টেডিয়ামের যেখানে আছড়ে পড়েছিল সেখানেই ধোনির নামে আজীবন এক বিশেষ সিট রাখার প্রস্তাব দেওয়া হয়।

মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের অ্যাপেক্স কাউন্সিলের সদস্য আজিঙ্কে নায়েক  MCA-এর কাছে প্রস্তাব দেন, ওয়াংখেড়েতে ধোনির নামে সিট রাখার। ভারতীয় ক্রিকেটে ধোনির অবদান ও বিশ্বজয়ের সেই মুহূর্তকে স্মরণীয় করতে ফাইনালে ধোনির উইনিং স্ট্রোকের সেই ছক্কা যে স্ট্যান্ডে আছড়ে পড়েছিল সেখানে এমএসডি-র নামে সিট তৈরি করার প্রস্তাব দেন তিনি।

২০১১ বিশ্বকাপ ফাইনালে যে বলটা গ্যালারিতে ফেলে ভারতকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন ধোনি সেই বলটা এখন কোথায়? হঠাৎ করে সেই বলের খোঁজ পড়েছে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের। আর সেই বলের খোঁজ দিতে সাহায্য করতে এগিয়ে এসেছেন মুম্বইয়ের আর এক কিংবদন্তি সুনীল গাভাসকর। আসলে সেই বলটির খোঁজ করার পাশাপাশি গ্যালারির ওই আসনটি ধোনির নামে নামাঙ্কিত করতে চায় MCA।

 

ওয়াংখেড়ের গ্যালারিতে কোন আসনে বলটা পড়েছিল সেটা নির্ধারিত হয়েছে। এমসিএ প্যাভিলিয়নের L ব্লকের ২১০ নম্বর আসন। আর বিশ্বকাপের ফাইনালে ওই ২১০ নম্বর আসনে কে বসেছিলেন তা বের করতে পারলেই সমস্যার সমাধান! এখানেই উঠে আসছে গাভাসকরের সঙ্গে সম্পর্ক। ২০১১ সালের দোসরা এপ্রিল MCA প্যাভিলিয়নের L-ব্লকের  ২১০ নম্বর আসনে সেদিন যিনি বসেছিলেন তিনি গাভাসকরের বন্ধুর পরিচিত। সেই দর্শকের কাছে আছে সে দিনের ম্যাচের টিকিট এবং বলটি। যা তিনি সুন্দর করে ড্রইংরুমে সাজিয়ে রেখেছেন। আর গাভাসকরের মাধ্যমেই তাঁর বন্ধুর পরিচিতের কাছে পৌঁছতে চাইছে MCA।

 

আরও পড়ুন -ফিট ইন্ডিয়া মুভমেন্টের বর্ষপূর্তিতে বিরাটের সঙ্গে কথা বলবেন প্রধানমন্ত্রী, গর্বিত কোহলি