Suryakumar Yadav: ১০ দিন আগেও করেছেন ১০০, এখন ক্রাচই তাঁর সঙ্গী! কী হল বিশ্বের এক নম্বরের?

Suryakumar Yadav Missing Afghanistan T20Is: ১০ দিন আগেও ব্য়াট হাতে সেঞ্চুরি হাঁকিয়েছেন। আর আজ ক্রাচই তাঁর সঙ্গী। কী হল সূর্যকুমার যাদবের। বিশ্বের এক নম্বর ব্য়াটারের কী আপডেট  

Updated By: Dec 24, 2023, 03:53 PM IST
Suryakumar Yadav: ১০ দিন আগেও করেছেন ১০০, এখন ক্রাচই তাঁর সঙ্গী! কী হল বিশ্বের এক নম্বরের?
আপাতত মাঠের বাইরে সূর্যকুমার যাদব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ১০ দিন আগেও দেশের সেঞ্চুরিতে ১০০ করেছেন তিনি। আর আজ সূর্যকুমার যাদব ( Suryakumar Yadav) ক্রাচে ভর দিয়ে, খুঁড়িয়ে খুঁড়িয়ে হাঁটছেন। বিশ্বকাপ শেষ করেই সূর্যের নেতৃত্বে ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তারপর সূর্য দক্ষিণ আফ্রিকা উড়ে যান রিঙ্কু সিংদের নিয়ে। খেলেন তিন ম্য়াচের টি-২০ সিরিজ। সিরিজের শেষ তথা তৃতীয় ম্য়াচে সূর্য ঝকঝকে সেঞ্চুরি করেন। যদিও ভারত জেতেনি। সিরিজ ১-১ ড্র হয়ে যায়। জোহানেসবার্গে ওই ম্য়াচে খেলতে গিয়েই সূর্য ফিল্ডিংয়ের সময়ে মারাত্মক চোট পান।

আরও পড়ুন: Virat Kohli: বিরাটের আচমকা পাড়ি! ফিরলেন সিংহের দেশে, কেন ছুটেছিলেন লন্ডনে?

দ্বিতীয় ইনিংসের পাওয়ার প্লে'র শুরুতেই বিশ্বের এক নম্বর টি-২০ ব্য়াটারের জীবনে নেমে আসে বিপত্তি। ফিল্ডিং করার সময় তাঁর গোড়ালি ঘুরে যায়। বাধ্য হন মাঠ ছাড়তে। নিজের পায়ে ভর দিয়েও দাঁড়াতে পারছিলে না সূর্য। সতীর্থদের কাঁধে ভর দিয়ে সাজঘরে ফিরেছিলেন। বাকি ম্যাচে রবীন্দ্র জাদেজা দলকে নেতৃত্ব দেন। সূর্যকুমার এরপর দেশে ফিরে আসেন। ১১ জানুয়ারি থেকে আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্য়াচের টি২০ সিরিজ খেলবে ভারত। মনে করা হচ্ছে সেই সিরিজেও সূর্যকে পাওয়া যাবে না। এমনকী আইপিএলেও সূর্যর খেলা নিয়ে রয়েছে চরম অনিশ্চয়তা।

সূর্যর ফিটনেস আপডেট নিয়ে বিসিসিআইয়ের এক আধিকারিক কথা বলেছেন সংবাদসংস্থা পিটিআইয়ের সঙ্গে। তিনি বলেন, 'সূর্য রিহ্য়াবের জন্য় এনসিএ-তে রিপোর্ট করবে। মেডিক্য়াল সায়েন্স টিম জানিয়েছে যে, সূর্যর চোট রয়েছে। ও আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে পারবে না। তিন সপ্তাহের মধ্য়েই ভারত-আফগানিস্তান সিরিজ শুরু। ফলে ওর কথা দল নির্বাচনে ভাবা হবে না। আশা করা যাচ্ছে আইপিএলের আগে ও মুম্বইয়ের হয়ে রঞ্জিতে খেলবে। ওর ফিটনেস তখন পরিক্ষীত হবে।'

সূর্য ক্রাচে ভর দিয়ে হাঁটার একটি ভিডিয়ো পোস্ট করেছেন ইনস্টাগ্রামে। সেখানে তিনি লিখেছেন, 'একটু গুরুত্ব দিয়ে বললে, চোট কখনই মজার নয়। কিন্তু আমি এটাকে আমার দিকেই রাখব। প্রতিশ্রুতি দিচ্ছি যে দ্রুত আমি ফিট হয়ে ফিরব। ততদিন পর্যন্ত আপনারা ছুটির মরসুম উপভোগ করুন। প্রতিদিন ছোট ছোট মজাগুলো খুঁজে নিন।' ইরফান পাঠানের মতো সিনিয়র ক্রিকেটাররা দ্রুত সূর্যর আরোগ্য় কামনা করেছেন।

আরও পড়ুন: IND W vs AUS W: বড়দিনের আগেই এল বিরাট উপহার, আরব সাগরের তীরে হরমনপ্রীতদের ইতিহাস

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.