COVID-19 | T20 World Cup 2022: 'বিশ্বকাপে করোনা আক্রান্তের সংখ্যা বাড়বে'! দলের অবস্থা দেখে ভয় কাঁপছেন অজি কোচ

টি-২০ বিশ্বকাপে ( T20 World Cup 2022) করোনা আক্রান্তের সংখ্যা বাড়বে। এমনটাই মনে করছেন অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রিউ ম্যাকডোনাল্ড (Andrew McDonald)। নিজের দলের দুই ক্রিকেটার করোনা আক্রান্ত হওয়ার পরেই এমনটা আশঙ্কা করছেন অজি কোচ!

Updated By: Oct 29, 2022, 03:39 PM IST
COVID-19 | T20 World Cup 2022: 'বিশ্বকাপে করোনা আক্রান্তের সংখ্যা বাড়বে'! দলের অবস্থা দেখে ভয় কাঁপছেন অজি কোচ
ম্যাকডোনাল্ড ভয় পাচ্ছেন কোভিড নিয়ে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিজেদের ঘরের মাঠ টি-২০ বিশ্বকাপ খেলছে অস্ট্রেলিয়া (Australia)। তবে গতবারের চ্যাম্পিয়ন দলের রক্তচাপ বাড়িয়েছে মারণ ভাইরাস কোভিড (COVID-19)। অস্ট্রেলিয়া দলে ইতিমধ্যেই করোনা আক্রান্ত হয়েছেন দুই ক্রিকেটার- অ্যাডাম জাম্পা (Adam Zampa) ও ম্যাথিউ ওয়েড (Matthew Wade)। অজি কোচ অ্যান্ড্রিউ ম্যাকডোনাল্ড (Andrew McDonald) দলের অবস্থা দেখে রীতিমতো ভয় পেয়েছেন। তিনি আশঙ্কা করছেন যে, বিশ্বকাপে করোনা আক্রান্তের সংখ্যা আরও বাড়বে!

ম্যাকডোনাল্ড এক সাক্ষাৎকারে বলেন, 'কোভিড আক্রান্তের সংখ্যা বাড়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। সকলেই এই ভাইরাসে ভিন্ন ভাবে আক্রান্ত। সত্যি বলতে জাম্পা ঠিক নেই। জাম্পাকে নিয়ে আমাদের সতর্ক করা হয়েছিল যে, ও কী সত্যিই খেলার জায়গায় রয়েছে। যেখানে ওয়েড সম্পূর্ণ আলাদা ভাবে সাড়া দিয়েছে। ওর উপসর্গ অনেক কম। জাম্পাকে আমাদের দল থেকে আলাদা করা হয়েছে। ওর সঙ্গে আলাদা ভাবে যোগাযোগ করা হচ্ছে। সেটা বিচিত্র। কিন্তু এমনটা সকল দলের ক্ষেত্রেই সম্ভব।'জাম্পা এবং ওয়েডের আগে আয়ারল্যান্ডের জর্ড ডকরেল করোনায় আক্রান্ত হয়েছিলেন। ডাক্তাররা জানিয়ে ছিলেন যে, ডকরেল 'সম্ভাব্য পজিটিভ।' দেখতে গেলে এখনও পর্যন্ত কুড়ি ওভারের বিশ্বযুদ্ধে করোনা আক্রান্তের সংখ্যা তিন। আইসিসি-র বিশ্বকাপ কেন্দ্রিক কোভিড বিধি বলছে যে, করোনা আক্রান্ত কোনও ক্রিকেটার খেলতে পারবে। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা সেই ক্রিকেটারকে খেলা থেকে বিরত রাখবে না।

আরও পড়ুন: Virat Kohli | Greg Chappell | IND vs PAK: কোহলির ব্যাটে চ্যাপেল শুনলেন 'ভগবানের গান'! টেনে আনলেন ভগবত গীতার প্রসঙ্গ

টি-টোয়েন্টি বিশ্বকাপে করোনার নিয়ম অনেক শিথিল করা হয়েছে। ক্রিকেটাররা খেলার মতো ফিট থাকলেই নামতে পারছেন মাঠে। তবে নিয়ম শিথিল হলেও, স্বাভাবিক ভাবেই কয়েকটি নিয়ম মেনে চলতে হচ্ছে তাঁদের। জানা গিয়েছে, ক্রিকেটারদের বাধ্যতামূলক করোনা পরীক্ষাও করা হবে না। যদি কোনও ক্রিকেটার শরীরে উপসর্গ দেখা যায় তবেই পরীক্ষা করা হবে। কোভিড রিপোর্ট পজিটিভ এলে সেই ক্রিকেটারকে দলের বাকিদের থেকে একটু দূরে থাকতে হবে। কারও সংস্পর্শে আসতে পারবেন না তিনি। তবে ম্যাচে অংশ নিতে কোনও বাধা নেই।

কয়েক মাস আগের কথা। বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসের ফাইনালে ভারতের মহিলা দলের বিরুদ্ধে করোনা আক্রান্ত হওয়ার পরেও কিন্তু খেলতে নেমেছিলেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার তাহিলা ম্যাকগ্রা। সাজঘরে এবং মাঠে সতীর্থদের থেকে কিছুটা দূরত্ব বজায় রেখেছিলেন তাহিলা। তবে খেলতে কোনও সমস্যা ছিল না তাঁর। এমন কী বলও করেছিলেন তাহিলা ম্যাকগ্রা। তবে সেই সময়ে তাঁর খেলা নিয়ে শুরু হয়েছিল বিতর্ক। অস্ট্রেলিয়া সরকারও করোনাবিধি অনেকটা শিথিল করেছে। সেই দেশে করোনার নিয়ম খুব কড়াকড়ি ছিল। নিয়মের গেড়োয় এই বছর আইপিএল খেলেও সরাসরি দেশে ফিরতে পারেনি অজি ক্রিকেটাররা। পরের দিকে অবশ্য কোভিড হলে পাঁচ দিনের বাধ্যতামূলক নিভৃতবাসে থাকার নিয়ম চালু হয় অস্ট্রেলিয়ায়। তবে আইসিসি-ও ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবেই সম্ভবত করোনার নিয়ম শিথিল করে গিয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)     

 
 

.