Team Bengal: কোন কারণে ক্ষুব্ধ বাংলার কোচ Arun Laal?

শুক্রবার সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতার অভিযান শুরু করছে বাংলা। 

Updated By: Nov 3, 2021, 10:43 PM IST
Team Bengal: কোন কারণে ক্ষুব্ধ বাংলার কোচ  Arun Laal?
ছত্তীসগড়ের বিরুদ্ধে নামার আগে আলোচনায় বঙ্গ ব্রিগেড। ছবি: সিএবি

নিজস্ব প্রতিবেদন: সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতার (Syed Mushtaq Ali T20) সূচি নয় বরং ম্যাচের সময় নিয়ে বিরক্ত ও ক্ষুব্ধ বাংলার (Team Bengal) কোচ অরুণ লাল (Arun Laal)। 

প্রথম প্রতিপক্ষ ছত্তীসগড়ের বিরুদ্ধে সকাল আটটায় খেলতে নামবে বাংলা। স্বভাবতই ম্যাচ শুরু হওয়ার আগে প্রবল চিন্তায় বঙ্গ শিবির। গুয়াহাটির বার্সাপাড়া স্টেডিয়ামে ম্যাচের সময় নিয়ে ক্ষোভ উগরে দিলেন লাল জি। অরুণ লাল জি ২৪ ঘণ্টাকে টেলিফোনে বলেন, "আসামে বিকেল চারটে বাজলেই অন্ধকার হয়ে যায়। তাই এমন ভাবে সূচি বানানো হয়েছে। দিনে দুটি ম্যাচ আয়োজন করার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। দিন-রাতের ম্যাচ করলে শিশির অবশ্য বড় ফ্যাক্টর হয়। তবে সকাল আটটায় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হওয়ার জন্য তো প্রথমে বোলিং করা দল দাপট দেখাবে। এটা নিয়ে অনেক আগে চিন্তা করা উচিত ছিল।" 

এরপরেই তিনি ফের যোগ করেন, "আমি কোনওদিন কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ সকাল সাড়ে আটটায় শুরু হতে দেখিনি। ক্লাব ম্যাচও এত সকালে শুরু হয় না। কিন্তু কিছু করার নেই। সিএবি-কে বলেও কোনও লাভ হবে বলে মনে হয় না। সবেচেয়ে বড় কথা হল এই গ্রুপে একমাত্র আমরাই সকাল আটটায় দুটি ম্যাচ খেলব। ছত্তীসগড় ছাড়াও ৮ নভেম্বর সার্ভিসেস-এর বিরুদ্ধেও একই সময় মাঠে নামতে হবে।" 

আরও পড়ুন: প্রত্যাশা মতোই Team India-র হেড কোচ হলেন Rahul Dravid

সকাল আটটায় ম্যাচ শুরু হবে। টস সকাল সাড়ে সাতটায়। শিশির কতটা প্রভাব ফেলতে পারে ম্যাচে? অরুণ লাল যোগ করলেন, "শীতের সকাল। তাই পিচে ভিজে ভাব থাকবে। মাঠ কতটা শুকোবে জানা নেই। তবে পিচ ঢাকা রয়েছে। তাই উইকেট যে শুকনো হবে সেই আশা করা যায়। তাই সকালে পিচ দেখে চূড়ান্ত একাদশ বেছে নেব। পিচে ভিজে ভাব থাকলে তিন পেসার ও তিন স্পিনার নিয়ে মাঠে নামা সেরা উপায়।" 

গত মরসুমে এই অনভিজ্ঞ ছত্তীসগড়ের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে উড়ে গিয়েছিল বাংলা। তবে সুদীপ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে এ বার ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলা। সঙ্গে দলে বাড়তি অক্সিজেন বাড়িয়েছে ঋদ্ধিমান সাহা-র উপস্থিতি। তাই পরপর তিনটি ম্যাচ খেলতে হলেও সেটা নিয়ে চিন্তিত নন বাংলার কোচ। 

শেষে যোগ করলেন, "আমাদের দলের সবচেয়ে ভাল দিক হল সবাই খুব ফিট। এই তরুণ ক্রিকেটাররা খুবই পরিশ্রমী। সবাই একাধিক প্রস্তুতি ম্যাচ খেলেছে। তাই আমরা ভাল ফলের ব্যাপারে আশাবাদী।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.