WTC Final: আজও সাফল্যের চূড়ান্ত মাপকাঠি টেস্ট ক্রিকেট, বলছেন Sourav Ganguly

লর্ডসে টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করে চমকে দিয়েছিলেন সৌরভ।

Updated By: Jun 24, 2021, 09:20 PM IST
WTC Final: আজও সাফল্যের চূড়ান্ত মাপকাঠি টেস্ট ক্রিকেট, বলছেন Sourav Ganguly

নিজস্ব প্রতিবেদন: টেস্ট ক্রিকেটের কোনও বিকল্প নেই। আজও সাফল্যের চূড়ান্ত মাপকাঠি ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাট। ফের একবার টেস্ট ক্রিকেটের হয়ে ব্যাট ধরলেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক ও বিসিসিআই প্রেসিডেন্ট স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে টেস্ট ক্রিকেটের ওপরেই জোর দিলেন।

সৌরভ বলছেন, “আমরা যখন ছোটবেলায় ক্রিকেট খেলতাম, তখনও টেস্ট ক্রিকেট ছিল ক্রিকেটের চূড়ান্ত ফর্ম্যাট। এখনও সেটাই আছে। এজন্যই এটাকে টেস্ট বলে। যদি কোনও ক্রিকেটার সফল হতে চায় এবং খেলায় নিজের ছাপ রাখতে চায়, তাহলে টেস্টের চেয়ে আর বড় কোনও মঞ্চ নেই। মানুষ তাদেরকেই আজীবন মনে রাখবে যাদের ভাল টেস্ট রেকর্ড রয়েছে। খেয়াল করে দেখবেন বিগত ৪০-৫০ বছরে নাম করা সকল ক্রিকেটারেরই দুর্দান্ত টেস্ট রেকর্ড আছে।" 

আরও পড়ুন: WTC FINAL: তাঁর টিমের চেয়েও ভাল New Zealand, ব্যর্থতার পর টুইট স্বীকারোক্তি Ravi Shastri র

লর্ডসে টেস্ট অভিষেকেই সেঞ্চুরি করে চমকে দিয়েছিলেন সৌরভ। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি 'প্রিন্স অফ ক্যালকাটা'কে। সাত হাজারের ওপর টেস্ট রান করেন তিনি। ১৬টি সেঞ্চুরি ও ৩৫টি অর্ধ-শতরানের মালিক সৌরভ। লর্ডসের স্মৃতিচারণা করে বলছেন, “প্রথম টেস্ট লর্ডসে খেলার সৌভাগ্য অনেকেরই হয়নি।আমার কাছে লর্ডস পয়মন্ত মাঠ। প্রথমবার ওই লং রুম দিয়ে হাঁটার সময় অবাক হয়েছিলাম। পয়েন্টে ফিল্ডিং করার সময় বারবার লর্ডসের ভরা গ্যালারির দিকে তাকিয়েছি। আর টেস্টের জন্য শনিবার সেরা দিন। সবসময় গ্যালারি ভরা থাকে।" সৌরভ জানিয়েছেন যে বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পর এখনও পর্যন্ত তাঁর সেরা অনুভূতি অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে টিম ইন্ডিয়ার অজিদের হারানো। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)