ভারত হাল ছেড়ে দিলে টেস্ট ক্রিকেট শেষ হয়ে যাবে! আশঙ্কা প্রকাশ গ্রেগ চ্যাপেলের

আসলে এই সমস্ত কথা বলে কি বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন গ্রেগ চ্যাপেল!

Updated By: May 13, 2020, 02:23 PM IST
ভারত হাল ছেড়ে দিলে টেস্ট ক্রিকেট শেষ হয়ে যাবে! আশঙ্কা প্রকাশ গ্রেগ চ্যাপেলের

নিজস্ব প্রতিবেদন:  লকডাউনের মাঝেই এবার বড়সড় আশঙ্কা প্রকাশ করলেন প্রাক্তন অজি কিংবদন্তি তথা টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ গ্রেগ চ্যাপেল। করোনা পরবর্তী সময়ে বছরের শেষে অস্ট্রেলিয়া সফর যদি না হয় তাহলে এমনিতেই বড়সড় ক্ষতির মুখে পড়তে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া। টেস্ট ক্রিকেটকে বাঁচিয়ে রাখার স্বার্থে বছরের শেষে বর্ডার-গাভাসকর সিরিজ হওয়া উচিত্ বলেই মত চ্যাপেলের।

আসলে এই সমস্ত কথা বলে কি বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির দৃষ্টি আকর্ষণ করতে চাইছেন গ্রেগ চ্যাপেল! কারণ সৌরভ-চ্যাপেল দ্বন্দ্ব সর্বজনবিদিত। আসলে ক্রিকেট অস্ট্রেলিয়ার খারাপ সময়ে টিম ইন্ডিয়ার অস্ট্রেলিয়া সফরের বিষয়ে সবুজ সংকেত আদায় করতেই কি ময়দানে নামলেন খোদ গ্রেগ চ্যাপেল! এমনটাই কিন্তু মত বিশেষজ্ঞমহলের একাংশের।

ফেসবুক চ্যাটে গ্রেগ চ্যাপেল বলেন, "টেস্ট ক্রিকেট শেষ হয়ে যাবে , যদি ভারতও হাল ছেড়ে দেয়। আমি তো ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ছাড়া আর কোনও দেশের টেস্ট ক্রিকেটের প্রতি কোনওরকম ইনভেস্ট করছে, বিশেষ করে তরুণ ক্রিকেটারদের গড়ে তোলার ব্যাপারে।"

সেই সঙ্গে চ্যাপেল আরও বলেন, "আমি কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটের বিরোধী নই। এটা খুব সহজেই জনগণের কাছে বিক্রি করা যায়। কিন্তু টেস্টের ক্ষেত্রে টাকার অঙ্কটা বিশাল। কিন্তু একই সঙ্গে মনে রাখতে হবে টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন বিরাট কোহলি কিন্তু বলেছে, টেস্ট ক্রিকেটই হল আলটিমেট ক্রিকেট। সুতরাং এখানেই একটু হলেও আশার আলো দেখতে পাচ্ছি যে টেস্ট ক্রিকেট বাঁচবে। "

আরও পড়ুন - অর্জুন পুরস্কারের জন্য এই দুই ফুটবলারের মনোনয়ন পাঠাল AIFF

.