সাউথ ক্লাবের কর্মীদের বেতন নিয়ে সভাপতি-সচিব বিরোধ চরমে

এদিকে বেতন না পেয়ে রবিবার বিক্ষোভ দেখান সাউথ ক্লাবের পঁচিশ জন কর্মী। তাঁদের অভিযোগ কর্মীদের বেতন না দিলেও ক্যাটারার এবং বিল্ডিং কন্ট্রাক্টরদের পেমেন্ট দিয়ে দেওয়া হয়েছে।

Reported By: অধীর রায় | Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jun 8, 2020, 05:50 PM IST
সাউথ ক্লাবের কর্মীদের বেতন নিয়ে সভাপতি-সচিব বিরোধ চরমে

নিজস্ব প্রতিবেদন: ভারতের ঐতিহ্যশালী টেনিস ক্লাব সাউথ ক্লাব। ক্লাবের কর্মীদের বেতন দেওয়া নিয়ে সাউথ ক্লাবের সভাপতি প্রাক্তন ডেভিস কাপার জয়দীপ মুখার্জি এবং ক্লাব সচিব তরুন মিত্রের বিরোধ চরমে উঠল। অভিযোগ সাউথ ক্লাবের কর্মীদের এপ্রিল এবং মে মাসের বেতন দেওয়া হয় নি। মার্চ মাসে অর্ধেক বেতন দেওয়া হয়েছে।

লকডাউনে যেখানে গোটা বিশ্ব বন্ধ  ছিল সেখানে এখানকার কর্মীদের ছুটি না দিয়ে কাজ করানো হয়েছে। কর্মীদের বেতন বন্ধ করে দেওয়া নিয়ে প্রতিবাদ করেন সাউথ ক্লাবের সভাপতি জয়দীপ মুখার্জি। তিনি জানান , "সাউথ ক্লাব একটি পাবলিক লিমিটেড কোম্পানি। এখানে কোনও সিদ্ধান্ত দু-একজন নিতে পারে না। কার্যকারী কমিটিতে সিদ্ধান্ত নিতে হয়। সেটা না করে ক্লাবের সচিব তরুন মিত্র, কোষাধ্যক্ষ হীরালাল ভান্ডারি এবং সহ-সচিব কর্মীদের বেতন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত  নিয়েছেন। এটা ক্লাবের সংবিধান বিরোধী। সমস্যা থাকতেই পারে। আমি সচিবকে সভা ডাকতে বলেছিলাম। সভা না ডেকে তিনজন মিলে কর্মীদের বেতন বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেন। আমি ৫৫ বছর সাউথ ক্লাবের সাথে জড়িত। ৪০ বছর পরিচালন সমিতির সাথে যুক্ত। কোনদিন যা হয় নি আজ তা হল। এটা দুর্ভাগ্যজনক।"  

আগামী বুধবার নিজের পদাধিকারবলে কার্যকারী কমিটির সভা ডেকেছেন সভাপতি জয়দীপ মুখার্জি। যদি সেদিনের সভা ভেস্তে যায় তাহলে জরুরি গভর্নিং বডির মিটিং ডাকবেন বলে জানান সাউথ ক্লাবের সভাপতি। পাশাপাশি সাউথ ক্লাবের সমস্ত সদস্যকে চিঠি দিয়ে সচিব এবং কোষাধ্যক্ষের বিরুদ্ধে সাউথ ক্লাবের সংবিধান লঙ্ঘন করার অভিযোগ করতে চলেছেন সাউথ ক্লাবের সভাপতি জয়দীপ মুখার্জি।

এদিকে বেতন না পেয়ে রবিবার বিক্ষোভ দেখান সাউথ ক্লাবের পঁচিশ জন কর্মী। তাঁদের অভিযোগ কর্মীদের বেতন না দিলেও ক্যাটারার এবং বিল্ডিং কন্ট্রাক্টরদের পেমেন্ট দিয়ে দেওয়া হয়েছে। সাউথ ক্লাবের কর্মী ইউনিয়নের সভাপতি বাবুন ব্যানার্জি জানান তাঁরা বুধবার পর্যন্ত দেখবেন। এর মধ্যে সমাধানের রাস্তা না বেরোলে বৃহত্তর আন্দোলনের পথে যাবেন সাউথ ক্লাবের কর্মীরা। সমস্ত অভিযোগগুলো নিয়ে সাউথ ক্লাবের সচিব তরুন মিত্রের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তাঁর সাথে যোগাযোগ করা যায় নি।

আরও পড়ুন - কিং কোহলির সঙ্গে বন্ধুত্বের রসায়ন নিয়ে কী জানালেন কেন উইলিয়ামসন, জেনে নিন  

Tags:
.