নেতৃত্বের কোনও চাপ নেই রাহানের উপর: সুনীল গাভাসকর

এর আগেও দুটি টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন রাহানে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 14, 2020, 04:47 PM IST
নেতৃত্বের কোনও চাপ নেই রাহানের উপর: সুনীল গাভাসকর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন:  বছর শেষে ডনের দেশে অস্ট্রেলিয়া বনাম ভারত টেস্ট সিরিজ ঘিরে উন্মাদনা তুঙ্গে। ১৭ ডিসেম্বর থেকে অ্যাডিলেড ওভালে শুরু চার টেস্টের সিরিজের প্রথম ম্যাচ। অ্যাডিলেড ওভালে গোলাপি বলে দিন-রাতের টেস্ট খেলার পর পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে আসবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ফলে টেস্ট সিরিজের বাকি তিনটি ম্যাচে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দেবেন আজিঙ্কে রাহানে।

আরও পড়ুন - ফের চোটের ধাক্কা! অ্যাডিলেডে নামার আগে অস্ট্রেলিয়া শিবির যেন মিনি হাসপাতাল

এর আগেও দুটি টেস্টে ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন রাহানে। একটি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে, অন্যটি আফগানিস্তানের বিরুদ্ধে। দুটি টেস্টেই জিতেছিলেন তিনি। অর্থাৎ টেস্ট অধিনায়ক হিসাবে একশো শতাংশ জয়ের রেকর্ড রয়েছে রাহানের। এবার অস্ট্রেলিয়াতে প্রস্তুতি ম্যাচ দু'টিতেও ভারতীয় দলকে নেতৃত্ব দিয়েছেন রাহানে। বিরাট কোহলির অনুপস্থিতিতে রাহানের উপর কোনও চাপ পড়বেনা বলে মনে করছেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর।
 

ভারতের প্রাক্তন ওপেনার বলেন, "রাহানের ওপর কোনও চাপ নেই। এর আগে ও দুটো টেস্টে নেতৃত্ব দিয়ে জিতেছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ও ধরমশালায় টেস্টে নেতৃত্ব দিয়ে জিতেছিল। আর আফগানিস্তানের বিরুদ্ধে জিতেছিল। আমার মনে হয় নেতৃত্ব ওর উপর কোনও চাপ তৈরি করবে না। আর রাহানে নিজেও সেটা জানে বোধ করি যে শেষ তিন টেষ্টে ও অধিনায়ক।"

পাশাপাশি গাভাসকর এটাও বলেছেন, "অধিনায়ক হওয়া বা অধিনায়ক হিসেবে এগিয়ে যাওয়ার কথা ওর মাথায় রয়েছে বলে আমার মনে হয় না।ও দায়িত্ব পালন করবে। ব্যাটসম্যান হিসেবে আগের মতোই রান করার চেষ্টা করবে।"

আরও পড়ুন - করোনা পরবর্তী সময়ে কবে শুরু ঘরোয়া ক্রিকেট, দিনক্ষণ জানিয়ে দিল BCCI

.