IPL 2025 Mega Auction: মিলিত রান প্রায় ৯৫ হাজার, সম্ভবত একজনও দল পাবেন না! এখনই চিহ্নিত ৩ ভারতীয় তারকা

IPL 2025 Mega Auction: ক্রিকেটের সব ফরম্য়াট মিলিয়ে এই তিন ক্রিকেটারের মিলিত রান হবে প্রায় ৯৫ হাজার। তবে একজনও আইপিএলে দল না পেতে পারেন!  

Updated By: Aug 13, 2024, 09:18 PM IST
IPL 2025 Mega Auction: মিলিত রান প্রায় ৯৫ হাজার, সম্ভবত একজনও দল পাবেন না! এখনই চিহ্নিত ৩ ভারতীয় তারকা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বছর শেষে ও আগামী বছরের দ্বিতীয় মাসে হতে পারে আইপিএল মেগা নিলাম (IPL 2025 Mega Auction)। তবে ১০ ফ্র্যাঞ্চাইজির মধ্য়ে এখনই ব্য়স্ততা তুঙ্গে। ইতোমধ্য়েই বিসিসিআই দলগুলির সঙ্গে বৈঠক করেছে। একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে সেখানে। 'প্লেয়ার রিটেনশন পলিসি' (খেলোয়াড় ধরা-ছাড়ার নিয়ম) থেকে দলগুলির পার্স ও 'রাইট টু ম্য়াচ কার্ড'-এর মতো বিষয়।

জানা যাচ্ছে, এবার দল গোছানোর জন্য় টিমগুলির হাতে থাকবে ১২০ কোটি টাকা করে। এসবের মধ্য়েই একাধিক খবর ঘুরছে ভারতীয় ক্রিকেটের অন্দরমহলে। মনে করা হচ্ছে যে ৩ ভারতীয় তারকা সম্ভবত কোনও দল পাবেন না আইপিএল নিলামে। পোশাকি ভাষায় যা 'আনসোল্ড'। এই প্রতিবেদনে চোখ বুলিয়ে জেনে নিন কাদের অবস্থা হতে চলেছে শোচনীয়। 

আরও পড়ুন: নিয়মেই রয়েছে বিরাট ফাঁক! 'রুপোলি' আলো দেখছেন ভিনেশ, আশায় বুক বাঁধছে দেশ

১)অজিঙ্কা রাহানে: ভারতের তারকা ব্যাটার আইপিএলে একাধিক ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন। শেষবার তাঁকে দেখা গিয়েছে চেন্নাই সুপার কিংসে। কেকেআরের পর সিএসকে-তে গিয়ে রাহানে দারুণ শুরু করেছিলেন। শেষ ডব্লিউটিসি ফাইনালের আগে তাঁকে জাতীয় দলেও ডাকা হয়েছিল। এমনই ছিল রাহানের পারফরম্য়ান্স। তবে চলতি বছর আইপিএলে রাহানে বেশিরভাগ ম্য়াচেই প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেননি। এখনই বলে দেওয়া যায় যে, সিএসকে আসন্ন মরসুমের জন্য 'জিনক্স'কে ধরে রাখবে না। রাহানের সাম্প্রতিক পারফরম্য়ান্সও বলার মতো নয়। মনে করা হচ্ছে রাহানে মেগা নিলামে উপেক্ষিতই থাকবেন।

২) শিখর ধাওয়ান: বাঁ-হাতি মারকুটে ওপেনিং ব্যাটারকে আইপিএলের অন্যতম কিংবদন্তি হিসেবে দেখা হয়। তবে গত কয়েক বছরে শিখর ধাওয়ানকে এই লিগে একেবারেই নিস্প্রভ দেখিয়েছে। বিগত দুই মরসুমে চোটের কারণেই তাঁকে মাঠের বাইরে থাকতে হয়েছে। পিবিকেএস ম্য়ানেজমেন্ট হয়তো ধাওয়ানকে নাও রাখতে পারে। তাঁর একটি বড় সমস্যা হল স্ট্রাইক রেট কমে যাওয়া। ফ্র্যাঞ্চাইজিগুলি চাইছে ওপেনিংয়ে থাকুক বিস্ফোরক ব্যাটার। সেখানে ধাওযান এখন অচল সিকি হয়ে গিয়েছেন।

৩) ময়াঙ্ক আগরওয়াল: দেশের এই আন্তর্জাতিক ক্রিকেটারের আইপিএল কেরিয়ার ধীরে ধীরে বিবর্ণ হয়ে গেছে। এবার আইপিএলে ময়াঙ্ক আগরওয়ালকে মাত্র চারটি ম্যাচ খেলতে দেখা গিয়েছে। এই চার ম্যাচে ময়াঙ্ক ১১২.২৮-এর স্ট্রাইক রেটে ৬৪ রান করেছেন মাত্র। সানরাইজার্স হায়দরবাদের ময়াঙ্ককে ধরে রাখার অন্য়তম কারণ হতে চলেছে ময়াঙ্কের স্ট্রাইক রেট। অন্য়ধিকে এই দল ওপেনে ট্র্য়াভিস হেড ও অভিষেক শর্মাকে পেয়ে গিয়েছে। ফলে ময়াঙ্ককে ধরে রাখার সম্ভাবনা একদমই কম।

আরও পড়ুন: দ্রুততম ওডিআই ২০০-র মালিক, বোর্ডের চরম 'অবাধ্যতায়' ব্রাত্য, এই শর্তেই পারেন ফিরতে!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.