কব্জির মোচড়ে সেই পুরনো ফ্লিক...স্মৃতি উসকে দিলেন আজহার

৫৭ বছর বয়সেও ব্যাট হাতে শৈল্পিক স্বত্বা আজও অমর। নিজের পছন্দের শট মেরে তৃপ্ত প্রাক্তন অধিনায়ক।

Updated By: Jun 5, 2020, 06:38 PM IST
কব্জির মোচড়ে সেই পুরনো ফ্লিক...স্মৃতি উসকে দিলেন আজহার

নিজস্ব প্রতিবেদন: সাধারণত সোশ্যাল মিডিয়াতে খুব একটা দেখা যায় না। আর যখন ব্যাট হাতে বাইশ গজে দাপিয়ে বেড়াতেন তখন চলতেন আপন খেয়ালে। অজিত ওয়াড়েকরের পরবর্তী সফল অধিনায়কের তকমা লেগেছিল তাঁর গায়ে। তিনি ভারতের অন্যতম সেরা অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। খেলোয়াড় জীবনে তাঁর কব্জির মোচড়ে নেওয়া ফ্লিক দোলা দিয়ে যেত ক্রিকেটপ্রেমীদের হৃদয়ে। আজহারের ব্যাটিংয়ে থাকত শিল্পের ছোঁয়া। সেই ফেলে আসা অতীতের কিছুটা সময়কে ফিরিয়ে আনলেন আজহারউদ্দিন নিজেই।

সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিয়ো পোস্ট করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। সেই ভিডিয়োতে দেখা গেছে হায়দরাবাদের ক্রিকেট স্টেডিয়ামে নিজের নামাঙ্কিত স্ট্যান্ডের সামনে ব্যাট করছেন আজহারউদ্দিন। দ্বিতীয় বলে সেই দুরন্ত ফ্লিক করলেন তিনি। যা মনে করিয়ে দিল পুরনো দিনের কথা। ৫৭ বছর বয়সেও ব্যাট হাতে শৈল্পিক স্বত্বা আজও অমর। নিজের পছন্দের শট মেরে তৃপ্ত প্রাক্তন অধিনায়ক।

টুইট করে লিখেছেন, "পুরনো দিনগুলোর মতোই তো টাইমিং হচ্ছে।"আজহারউদ্দিন এই ভিডিয়ো পোস্ট করায় ক্রিকেটপ্রেমীরা মুগ্ধ। কব্জির মোচড় নেওয়া শটের প্রশংসা করে ভক্তদের নানা উক্তিতে ভরে গেছে সোশ্যাল মিডিয়া। কোনও ভক্ত লিখেছেন, "ভোলা যায় না এমন ফ্লিক/ এখনও সেরা কব্জির মালিক / আপনার খেলা দেখেই ক্রিকেট খেলা শুরু করেছিলাম / আপনার মত টি-শার্টের কলার তুলতাম /  রান আউটের জন্য স্টাম্পে নিশানা, ইডেনে সেঞ্চুরি, দক্ষিণ আফ্রিকার পিচে ক্লুজনারকে একের পর এক বাউন্ডারি মারা --সে সব স্মৃতি আজও তরতাজা।"
 

গড়াপেটার অভিযোগে নির্বাসিত হওয়ার ফলে শততম টেস্ট ম্যাচ আর খেলা হয় নি আজহারউদ্দিনের। দেশের হয়ে আজহার খেলেছেন ৯৯ টি টেস্ট, ৩৩৪ টি একদিনের ম্যাচ। টেস্টে ৬২১৫ এবং একদিনের ম্যাচে ৯৩৭৮ রান করেছেন। টেস্টে শতরান ২২ টি। বর্তমানে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোশিয়েসনের সভাপতি বড় মিঞা ।

আরও পড়ুন -

.