close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ফুটবলের প্রতি কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করতে সংসদ ভবনের বাইরে ফুটবল খেললেন সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়

পদ্মশ্রী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এদিন বল পায়ে নেমে পড়েন আর এক প্রাক্তন ফুটবলার গৌতম সরকার।

Updated: Jul 11, 2019, 10:54 PM IST
ফুটবলের প্রতি কেন্দ্রের দৃষ্টি আকর্ষণ করতে সংসদ ভবনের বাইরে ফুটবল খেললেন সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিবেদন :  একদিন বিশ্বকাপ ফুটবলে ভারত খেলবেই। আর আমরা সেটা দেখব। ফুটবলের জন্য কিছু করতে হবেই। বৃহস্পতিবার ফুটবলের প্রতি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দৃষ্টি আকর্ষণ করতে সংসদ ভবনের বাইরেই ফুটবল খেললেন সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। বিশ্বকাপ ক্রিকেটে সেমি-ফাইনাল থেকে ভারত ছিটকে যাওয়ার পরের দিনই ফুটবলের জন্য সওয়াল করে এই অভিনব প্রতিবাদে সামিল হলেন তিনি। পদ্মশ্রী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এদিন বল পায়ে নেমে পড়েন আর এক প্রাক্তন ফুটবলার গৌতম সরকার।

সংবাদসংস্থা এএনআইকে প্রাক্তন ফুটবলার তথা তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় বলেন, "আমরা চাই ভারত একদিন বিশ্বকাপ ফুটবলে খেলবে। আমাদের চেষ্টা করতেই হবে। সেই দিন অবশ্যই আসবে। আমরা ফুটবলারদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রীর কাছে যাব। এবং তাঁকে বলব, রাজনীতি কম, খেলা বেশি, ফুটবল বেশি।" সেই সঙ্গে তিনি আরও বলেন, " আমি প্রধানমন্ত্রী এবং ক্রীড়ামন্ত্রীর কাছে আবেদন জানাব ভারতীয় ফুটবলের প্রচার করতে প্রয়োজনে আন্তর্জাতিকস্তরেও আমরা যেতে চাই। এখানে কোনও রাজনীতি নয়! রাজনীতির উর্দ্ধে গিয়ে আমাদের সকলে মিলে এই কাজটা করতে হবে।"

আরও পড়ুন - মেরি কমই সুনীলের অনুপ্রেরণা!

হাওড়া লোকসভা কেন্দ্রের সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায় রাজনীতিতে যোগদানের আগে ফুটবলার হিসেবেই নিজের নাম এক অন্য উচ্চতায় নিয়ে যান। ভারতীয় ফুটবল দলের অধিনায়কও ছিলেন তিনি। ১৯৭৯ সালে ভারতীয় ফুটবলে তাঁর অবদানের জন্য অর্জুন পুরস্কার পান প্রসূন বন্দ্যোপাধ্যায়।