Shakib Al Hasan vs Tamim Iqbal: সাকিব-তামিমের ঝামেলার জন্যই বাংলাদেশ এগোচ্ছে না! বিস্ফোরণ ঘটালেন বিসিবি প্রধান

BCB President Nazmul Hasan: খেলার বাইরে সাকিব ও তামিমের মধ্যে স্বাভাবিক কথাবার্তা চালু নেই। কয়েকদিন আগে ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বিএসজেএর অ্যাওয়ার্ড নাইটে হাজির হলেও কেউ কারো সঙ্গে সৌজন্যতা বিনিময় করেননি। যদিও বাইশ গজের যুদ্ধে প্রয়োজনীয় সময় দুই তারকাকে কথা বলতে দেখা গিয়েছে।

Updated By: Feb 25, 2023, 06:28 PM IST
Shakib Al Hasan vs Tamim Iqbal: সাকিব-তামিমের ঝামেলার জন্যই বাংলাদেশ এগোচ্ছে না! বিস্ফোরণ ঘটালেন বিসিবি প্রধান
শাকিব-তামিমের সম্পর্ক নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন বিসিবি প্রধান।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশ ক্রিকেট (Bangladesh Cricket) কেন থমকে গিয়েছে? কেন উন্নতি হচ্ছে না? সেই প্রসঙ্গে এবার বিস্ফোরণ ঘটালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (Bangladesh Cricket Board) সভাপতি নাজমুল হাসান পাপন (Nazmul Hasan Papon)। তাঁর বিস্ফোরক দাবি, টাইগার্সদের দুই তারকা সাকিব আল হাসান (Shakib Al Hasan) ও তামিম ইকবালের (Tamim Iqbal) মধ্যে চলতে থাকা ঝামেলা ও খারাপ সম্পর্কের জেরেই তলানিতে গিয়েছে তাঁদের দেশের ক্রিকেট! বোর্ড প্রধানের আরও বড় দাবি, দুই তারকার ইগোর লড়াইয়ের জন্যই ড্রেসিংরুমে অস্বাস্থ্যকর পরিবেশ গড়ে উঠেছে।  

দুই শীর্ষ ক্রিকেটারের বিরোধে ক্ষতিগ্রস্ত হচ্ছে দলের পরিবেশ! এই প্রসঙ্গে নাজমুল বলেন, "আমাদের ড্রেসিংরুমে পরিবেশ মোটেই ভালো নয়। এটা আপনাদের নিশ্চিত করে বলতে পারি। সাকিব-তামিমের মধ্যে ফাটল মিটিয়ে ফেলার অনেক চেষ্টা করেছি। ওদের দু'জনের সঙ্গেই অনেকবার কথা বলেছি। এবং প্রতিবার খালি হাতে ফিরে এসেছি। কারণ ওদের মধ্যে ঝামেলার সমাধান সহজে হবে বলে মনে হয় না। এটা হচ্ছে আমার পর্যবেক্ষণ।" 

এই প্রসঙ্গে একটি ঘটনার কথাও উল্লেখ করেছেন তিনি। পাপন যোগ করেন, "আমরা দুজনকেই একটা বার্তা দিয়েছি। আমি জানি না ওদের মধ্যে কী আছে। কিন্তু কোনও খেলা বা সিরিজের সময় এই সমস্যা যেন সামনে না আসে। ওরা দু'জন সেটা নিশ্চিত করেছিল। তবুও সমস্যা মিটে যায় নি। ফলে আমরা প্রত্যাশা অনুসারে পারফর্ম করতে পারছিন না।"  

আরও পড়ুন: Virat Kohli: 'আইসিসি ফরম্যাটে অধিনায়ক হিসেবে আমি ব্যর্থ!', কোহলির 'বিরাট' মন্তব্যে তোলপাড় ভারতীয় ক্রিকেট

আরও পড়ুন: ICC Womens T20 World Cup 2023: 'ছেলেদের মতো বেতন পেয়েও ব্যর্থ, ওদের ডান্ডা দরকার’ হরমনপ্রীতকে বুঝে নিলেন ডায়না এডুলজি

খেলার বাইরে সাকিব ও তামিমের মধ্যে স্বাভাবিক কথাবার্তা চালু নেই। কয়েকদিন আগে ক্রীড়া সাংবাদিকদের সংগঠন বিএসজেএর অ্যাওয়ার্ড নাইটে হাজির হলেও কেউ কারো সঙ্গে সৌজন্যতা বিনিময় করেননি। যদিও বাইশ গজের যুদ্ধে প্রয়োজনীয় সময় দুই তারকাকে কথা বলতে দেখা গিয়েছে। বিসিবি সভাপতি চান ড্রেসিংরুমেও তারা যেন স্বাভাবিক থাকেন। তাঁর ফের প্রতিক্রিয়া, "দু'জন অনেক অভিজ্ঞ। জুনিয়রদের আইকন। তাই মাঠের বাইরেও ওদের সংযত থাকা উচিত। সেটা হলে ড্রেসিংরুমের পরিবেশ উন্নতি হবে। সামনেই ইংল্যান্ডের বিরুদ্ধে কঠিন সিরিজ। সেখানে একজোট হয়ে পারফর্ম করা খুবই জরুরী।" 

সাকিব-তামিম বিরোধ ছাড়াও দলের ভেতর একাধিক গ্রুপ রয়েছে। এমনটাও দাবি করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান। বাংলাদেশের বিরুদ্ধে তিনটি একদিনের ম্যাচ ও সম সংখ্যক টি-টিয়েন্টি খেলার জন্য ইতিমধ্যেই পদ্মাপাড়ের দেশে চলে এসেছে জস বাটলারের দল। আগামি ১ মার্চ প্রথম একদিনের ম্যাচ দিয়ে শুরু হবে এই দ্বিপাক্ষিক সিরিজ। এর আগে সাকিব ও তামিমের মধ্যে ইগোর লড়াই ও ঝামেলা নিয়ে মন্তব্য করে নতুন বিতর্ক তৈরি করলেন বোর্ড প্রধান। এবার এই বিতর্কের জল কতদূর গড়ায় সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.