করোনার থাবায় এবার পিছিয়ে গেল ইউরো কাপ

ইউরোপের দেশগুলিতে করোনাভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে।

Updated By: Mar 17, 2020, 08:11 PM IST
করোনার থাবায় এবার পিছিয়ে গেল ইউরো কাপ

নিজস্ব প্রতিবেদন: ইঙ্গিত আগেই মিলেছিল। শেষ পর্যন্ত আশঙ্কাই সত্যি হল। করোনাভাইরাসের জেরে এবার ইউরো কাপ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল উয়েফা (UEFA)। কুড়ির ইউরো চ্যাম্পিয়নশিপ হবে একুশে।

ইউরোপের দেশগুলিতে করোনাভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO) এই মারণ ভাইরাসের সংক্রমণকে ইতিমধ্যেই 'বিশ্ব মহামারী' (Pandemic)আখ্যা দিয়েছে। ইউরোপ এবং আমেরিকায় দ্রুত বাড়ছে সংক্রমণ। করোনাভাইরাসের থাবায় ইউরোপের বেশিরভাগ ফুটবল লিগ বন্ধ। করোনাভাইরাসের জেরে এবার স্থগিত হয়ে গেছে লা লিগা, সিরি-আ, ইংলিশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ আর ইউরোপা লিগ। না শেষ হওয়া লিগ কীভাবে শেষ করা যাবে সেই নিয়ে চলছে নানা জল্পনা। ইউরো কাপ নিয়ে আলোচনার জন্য মঙ্গলবারই জরুরি সভা ডাকে উয়েফা(UEFA)।

বৈঠকে ঠিক হয়েছে ১২ মাসের জন্য পিছিয়ে যাচ্ছে ইউরো কাপ। অর্থাত্ কুড়ির ইউরো হবে একুশে। ২০২০ সালের ১২ জুন থেকে ১২ জুলাই পর্যন্ত উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা ছিল। এখন ২০২১ সালের ১১ জুন থেকে শুরু হয়ে চলবে ১১ জুলাই পর্যন্ত হবে। ইউরো কাপ পিছিয়ে যাওয়ায় ইউরোপের যে সমস্ত লিগ গুলি আপাতত স্থগিত আছে সেগুলি শেষ করার জন্য বাড়তি সময় পাওয়া গেল। ইউরো কাপের মতই একবছরের জন্য পিছিয়ে যাচ্ছে কোপা আমেরিকাও। মঙ্গলবার টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয় লাতিন আমেরিকার ফুটবল ফেডারেশন। এক মাসের জন্য পিছিয়ে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগ আর ইউরোপা লিগের ফাইনাল। নতুন সূচি অনুযায়ী ২৭ জুন ইস্তানবুলে হবে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ২৪ জুন হবে ইউরোপা লিগের ফাইনাল

রও পড়ুন - নতুন কোচের খোঁজে এফ সি গোয়া, তালিকায় দুঙ্গা, হিডিঙ্ক, এরিকসন

.