UEFA EURO 2020: হৃদরোগের পর বিপদের আশঙ্কা, Eriksen-র শরীরে বসছে বিশেষ যন্ত্র

বিবৃতিতে জানাল ডেনমার্ক ফুটবল অ্য়াসোসিয়েশন(DFA)।

Updated By: Jun 17, 2021, 06:41 PM IST
UEFA EURO 2020: হৃদরোগের পর বিপদের আশঙ্কা, Eriksen-র শরীরে বসছে বিশেষ যন্ত্র

নিজস্ব প্রতিবেদন: খেলতে খেলতেই হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। টিমের চিকিত্‍সক জানিয়েছেন, সাক্ষাত্‍ মৃত্যুর মুখ থেকে ফিরেছেন ক্রিশ্চিয়ান এরিকসেন (Christian Eriksen)। হৃপস্পন্দনের গতি ঠিক রাখার জন্য় এবার এই ড্যানিশ ফুটবলারের শরীরের বসানো হচ্ছে বিশেষ যন্ত্র।

এদিন ডেনমার্ক ফুটবল অ্যাসোসিয়েশনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'হাসপাতালে এরিকসেনের হৃদযন্ত্রের নানারকম পরীক্ষা করা হয়েছে। সিদ্ধান্ত নেওয়া হয়েছে, হৃদস্পন্দনের গতি ঠিক রাখার জন্য তাঁর শরীরের একটি বিশেষ যন্ত্র বসানো হবে। এরিকসেন নিজেও এই প্রস্তাবে সম্মতি দিয়েছেন'। কিন্তু এই ধাক্কা সামলে কি ফের মাঠে নামতে পারবেন ড্যানিশ মিডফিল্ডার? সে বিষয়ে অবশ্য কিছু জানা যায়নি।

 

মঙ্গলবার হাসপাতালে বেডে শুয়ে ইনস্টাগ্রামে সেলফি পোস্ট করছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন। লিখেছিলেন, 'সবাইকে হ্যালো। গোটা বিশ্ব থেকে অসাধারণ শুভেচ্ছা ও মিষ্টি মিষ্টি মেসেজ পেয়েছি। যার জন্য অনেক বড় ধন্যবাদ। এটা আমার আর আমার পরিবারের কাছে অনেক বড় পাওনা। আমি আগের থেকে ভাল আছি। এখনও হাসপাতালে বেশ কিছু পরীক্ষা করাতে হবে আমাকে। কিন্তু আমি ঠিক আছি'। তাতে স্বস্তি পেয়েছিলেন ফুটবলভক্তেরা।

 

প্রসঙ্গত, তিন দিন আগে ইউরোয় ডেনমার্ক বনাম ফিনল্যান্ড ম্যাচ চলাকালীন আচমকাই মাঠে জ্ঞান হারান এরিকসেন। সঙ্গে সঙ্গে তাঁর চিকিৎসায় মাঠে নেমে পড়ে মেডিক্যাল দল। কৃত্রিম উপায়ে তাঁর শ্বাস প্রশ্বাস ফেরানোর চেষ্টা করা হয়।  বেশ কিছুক্ষণ বন্ধ থাকে খেলাও।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)