ICC বনাম BCCI!মেইল পাল্টা মেইল; ভারত থেকে দুটি বিশ্বকাপ কেড়ে নিতে পারে ICC!

আইসিসি-র জেনারেল কাউন্সেল ও কোম্পানি সেক্রেটারি জোনাথন হল কড়া ভাষায় বিসিসিআই সেক্রেটারির কাছে জানতে চেয়েছেন

Updated By: May 24, 2020, 09:44 PM IST
ICC বনাম BCCI!মেইল পাল্টা মেইল; ভারত থেকে দুটি বিশ্বকাপ কেড়ে নিতে পারে ICC!

নিজস্ব প্রতিবেদন:  করোনায় স্তব্ধ ক্রিকেট। লকডাউনের মাঝেই এবার আইসিসি-বিসিসিআই দ্বন্দ্ব আবার প্রকাশ্যে! আর তাতেই নির্বাচনী হাওয়া বইতে শুরু করে দিয়েছে। জোর বচসা ভারতীয় ক্রিকেট বোর্ড এবং বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার মধ্যে। আর তাতেই ভারতে অনুষ্ঠিত হতে চলা ২০২১ এবং ২০২৩ সালের বিশ্বকাপ নিয়ে দুই পক্ষের মধ্যে কড়া ভাষায় মেলের আদান-প্রদান হয়েছে।

আইসিসি-র জেনারেল কাউন্সেল ও কোম্পানি সেক্রেটারি জোনাথন হল কড়া ভাষায় বিসিসিআই সেক্রেটারির কাছে জানতে চেয়েছেন, যে ২০২১ এবং ২০২৩ বিশ্বকাপের আয়ের ওপর কর মকুফের বিষয়ে কী উদ্যোগ নিয়েছে  তারা তা জানতে চেয়েছে। আসলে চুক্তি অনুযায়ী, কেন্দ্র সরকারের সঙ্গে আলোচনা করে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দেড় বছর আগে আইসিসি-কে তার সমাধানের পথ বাতলে দেবে বলেছিল বিসিসিআই। যদি তা না দিতে পারে তাহলে ভারতের কাছ থেকে দুটো বিশ্বকাপই কেড়ে নিতে পারে আইসিসি। জোনাথন তাঁর মেইলে একটা বিষয় স্পষ্ট করে দিয়েছেন, আইসিসি-র শর্ত না মানলে, বিসিসিআই চুক্তি বাতিল করতে পারে। যার অর্থ দুটি বিশ্বকাপই চলে যাবে ভারত থেকে।

আইসিসি-কে তার প্রাপ্য অর্থ বুঝিয়ে দেওয়ার সময়সীমা এপ্রিল মাসে শেষ হয়ে গিয়েছে। কিন্তু লকডাউনে আরও কিছুটা সময় চেয়ে নিয়েছে ভারত। বিষয়টিতে ভারত সরকারের হস্তক্ষেপ চেয়েছে বিসিসিআই-সূত্রের খবর এমনই। আইসিসি ভারতকে আর হয়তো সময় দিতে চাইছে না তবে পাল্টা মেইলে সময় চেয়ে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে হাতিয়ার সেই করোনাভাইরাস।

আরও পড়ুন- কোয়ারেন্টিনে কাকে মিস করছেন হিটম্যান? লকডাউন মিটলে কী করবেন, জেনে নিন