পদক না জিতেও ১০ লাখ টাকা পুরস্কার পেলেন গোবিন্দন!

লং ডিস্টেন্স রানার হিসাবে তিনি ব্রোঞ্জ পদক পাওয়ার মতো পারফরম্যান্স দেন।

Updated By: Sep 6, 2018, 06:39 PM IST
পদক না জিতেও ১০ লাখ টাকা পুরস্কার পেলেন গোবিন্দন!

নিজস্ব প্রতিনিধি : সদ্যসমাপ্ত এশিয়ান গেমসে তিনি পদক জেতেননি। তবুও পুরস্কার হিসাবে পেলেন ১০ লক্ষ টাকা। দেশের অন্য অ্যাথলিট যাঁরা কি না এশিয়ান গেমসে পদক জিতেছেন, তাঁদের থেকে কোনও অংশে তাঁকে কম সম্মান দেওয়া হয়নি। আর এই সব কিছুর জন্য নেপথ্য নায়ক কাজ করেছেন একজনই। তিনি কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠৌর। 

আরও পড়ুন-  নতুন সমস্যায় সোনাজয়ী অমিত! চললেন আমেরিকায়

গোবিন্দন লক্ষ্মণন এশিয়ান গেমসের ১০ হাজার মিটার দৌড়ে অংশ নিয়েছিলেন। লং ডিস্টেন্স রানার হিসাবে তিনি ব্রোঞ্জ পদক পাওয়ার মতো পারফরম্যান্স দেন। কিন্তু শেষ পর্যন্ত তাঁর পদক বাতিল হয়। কারণ, তিনি ১৬৩.৩ বি নিয়ম লঙ্ঘন করেছিলেন। গোবিন্দন আসলে ভুল করে অন্য ট্র্যাকের পা দিয়ে ফেলেছিলেন। অ্যাথলেটিক্সে এটা খুবই সাধারণ ও কমন ভুল। কিন্তু আন্তর্জাতিক অ্যাথলেটিক্স ফেডারেশন রেয়াত দেয়নি। ব্রোঞ্জ পদক পাওয়ার মতো পারফরম্যান্স দিলেও শেষমেশ তাঁকে বাতিল করা হয়।

আরও পড়ুন-  রেকর্ড গড়ে বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জয় ১৬ বছরের শুটার সৌরভের

চ্যাম্পিয়ন না হলেও গোবিন্দন চ্যাম্পিয়ন হওয়ার মতো পারফর্ম করেছেন। শেষ পর্যন্ত একটা ছোট্ট ভুল তাঁর পদক কেড়ে নিয়েছে বটে! কিন্তু তাতে তাঁর পারফরম্যান্স খাটো করে দেখার কোনও মানে নেই। ক্রীড়ামন্ত্রী এমন দৃষ্টিভঙ্গি থেকেই ভেবেছিলেন। যেমন ভাবা তেমন কাজ। শেষমেশ গোবিন্দনকে তিনি ১০ লক্ষ টাকা আর্থিক পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেন। টুইটারে রাজ্যবর্ধন সিং রাঠৌর লেখেন, ''একটা ছোট্ট ভুলের জন্য ওকে শেষমেশ পদক হারাতে হয়। কিন্তু ও চ্যাম্পিয়নের মতোই পারফরম্যান্স দিয়েছে। আমরা সব সময় আমাদের চ্যাম্পিয়ন-এর পাশে দাঁড়াই। ওকে সংবর্ধনা দেওয়ার মুহূর্তটা আমাদের জন্য গর্বের।'' 

.