Amitabh Chaudhary, BCCI: প্রয়াত প্রাক্তন বর্ষীয়ান বিসিসিআই প্রশাসক অমিতাভ চৌধুরি

অমিতাভ চৌধুরি একজন প্রাক্তন আইপিএস আধিকারিকও। ঝাড়খণ্ড পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যানও ছিলেন। ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম গড়ে তোলার নেপথ্যের কারিগর ছিলেন তিনি। আজ রাঁচির এই স্টেডিয়াম দেশের অন্যতম সেরা মাঠগুলির মধ্যে একটি।

Updated By: Aug 16, 2022, 03:33 PM IST
Amitabh Chaudhary, BCCI: প্রয়াত প্রাক্তন বর্ষীয়ান বিসিসিআই প্রশাসক অমিতাভ চৌধুরি
প্রয়াত অমিতাভ চৌধুরি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত প্রাক্তন বিসিসিআই (BCCI) যুগ্মসচিব ও ঝাড়খণ্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের (Jharkhand State Cricket Association, JSCA) চেয়ারম্যান অমিতাভ চৌধুরি (Amitabh Chaudhary)! মঙ্গলবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৮। অমিতাভ চৌধুরি তাঁর রাঁচির অশোকনগরের বাসভবনে আচমকাই অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাঁকে এক বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হলেও বাঁচানো যায়নি। চিকিৎসা পর্যবেক্ষণ করেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন। 

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন ট্যুইট করে গভীর শোকবার্তা জ্ঞাপন করেছেন। তিনি লিখেছেন, 'জেপিএসসি-র প্রাক্তন চেয়ারম্যান অমিতাভ চৌধুরিজি-র আচমকাই আমাদের ছেড়ে চলে গিয়েছেন। সেই খবর আমি পেয়েছি। আমাদের রাজ্যে ক্রিকেট খেলার প্রচারের জন্য বিরাট ভূমিকা নিয়েছিলেন তিনি। ঈশ্বর ওঁর আত্মাকে শান্তি দিক। এই ক্ষতি সহ্য করার শক্তি পাক পরিবারের মানুষ।'

অমিতাভ চৌধুরি একজন প্রাক্তন আইপিএস আধিকারিকও। ঝাড়খণ্ড পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যানও ছিলেন। ঝাড়খণ্ড স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম গড়ে তোলার নেপথ্যের কারিগর ছিলেন তিনি। আজ রাঁচির এই স্টেডিয়াম দেশের অন্যতম সেরা মাঠগুলির মধ্যে একটি। ২০০৫-০৬ সাল থেকে অমিতাভ চৌধুরি ভারতীয় দলের একাধিক বিদেশ সফরে ম্যানেজার হিসাবে গিয়েছিলেন। এই সফরেই সৌরভ গঙ্গোপাধ্যায় ও গ্রেগ চ্যাপেলের সম্পর্কের অবনতির সূত্রপাত। অমিতাভ চৌধুরি কাজ করেছেন ভারতীয় ক্রিকেটের সবচেয়ে অন্ধকার অধ্যায়তেও। সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের জন্য সেভাবে কাজ করতে পারেননি তিনি। অমিতাভ চৌধুরি অসাধারণ গল্পপটু ব্যক্তি ছিলেন। বিসিসিআই-এর একাধিক বৈঠকের আগে ও পরে তাঁর গল্প মানুষ মন্ত্রমুগ্ধের মতো শুনতেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.