মাঠে শুয়ে ব্যথায় কাবু রুট, ধোনির মতোই Spirit Of Cricket-এর উদাহরণ কোহলির

আচমকা পেশির টানে কাবু হয়ে পড়েন তিনি। 

Updated By: Feb 5, 2021, 08:20 PM IST
মাঠে শুয়ে ব্যথায় কাবু রুট, ধোনির মতোই Spirit Of Cricket-এর উদাহরণ কোহলির

নিজস্ব প্রতিবেদন- Joe Root এবং Virat Kohli. আধুনিক ক্রিকেটে দুজনের মধ্যে সেরার শিরোপা নিয়ে লড়াই চলে। রুট, কোহলি, স্টিভ স্মিথ ও কেন উইলিয়ামসনকে Fab Four বলে ডাকে ক্রিকেটবিশ্ব। আর সেই ফ্য়াব ফোর-এর দুই তারকাকে একসঙ্গে দেখার সুযোগ হয়েছে ক্রিকেট সমর্থকদের। India vs England টেস্ট সিরিজের প্রথম ম্যাচেই জাত চিনিয়েছেন রুট। সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে ১২৮ রানে অপরাজিত ইংল্যান্ডের ব্যাটসম্যান। চার নম্বরে ব্যাট করতে নেমে তিনিই যেন দলের ইনিংস টেনে নিয়ে যাওয়ার দায়িত্ব নিয়েছিলেন।

একশোতম টেস্টে খেলতে নেমেছিলেন জো রুট (Joe Root)। টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রুট। এর পর  63/2 হওয়ায় বেশ চাপে পড়ে যায় England. কিন্তু সেই চাপের মুখ থেকে দলকে টেনে তোলেন অধিনায়ক রুট। একশোতম টেস্টে নেমে সেঞ্চুরি করলেন তিনি। গোটা দিন তিনি প্রায় একার হাতেই লড়লেন ভারতীয় বোলিং অ্যাটাকের সামনে। বুমরা, ইশান্ত, অশ্বিনদের হতাশ করে ছাড়লেন। তবে সারাদিন ব্যাটিংয়ের মাঝে একবার হালকা চোটও পান রুট। চোট বলতে তাঁর পায়ের পেশিতে টান লাগে। আর তখনই সাহায্যের জন্য এগিয়ে আসেন বিরাট কোহলি (Virat Kohli)।

আরও পড়ুন-  IndvsEng: বড় রান হচ্ছেই, England-কে শক্ত ভিতে দাঁড় করিয়ে জাত চেনালেন রুট

মাটিতে শুয়ে পড়েছিলেন রুট। আচমকা পেশির টানে কাবু হয়ে পড়েন তিনি। আর তখনই কোহলি যেন ইংল্যান্ড দলের ফিজিও হিসাবে হাজির হন। তিনি রুটের ব্যথা কমাতে কিছুটা সাহায্য করেন। সেই মুহূর্তের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। কোহলির এমন উদ্যোগের প্রশংসা করছেন সবাই। #SpiritOfCricket লিখে অনেকেই সেই ভিডিয়ো ছড়িয়ে দেন। ২০১৫ সালে একইভাবে বিপক্ষ ব্যাটসম্যানকে ব্যথা কমাতে সাহায্য করেছিলেন এম এস ধোনি (MS Dhoni)। অনেকেই তাই বলছে, বিরাটই ভারতীয় ক্রিকেটে ধোনির যোগ্য উত্তরসূরি। 

.