Virat Kohli | Babar Azam | IND vs PAK: 'অনেক বড় প্লেয়ার', মহাযুদ্ধ হেরেও বিরাট বন্দনায় বাবর!

তাঁর সঙ্গে প্রায়ই বিরাট কোহলির তুলনা চলে। তবে বাবর আজম ফের একবার বুঝিয়ে দেন যে, চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ব্যাটিং মহারথীর প্রতি তাঁর সম্মান ঠিক কোন জায়গায়। ভারত-পাক ম্যাচের পরেও বাবর ভূয়সী প্রশংসা করলেন বিরাটের।  

Updated By: Oct 23, 2022, 09:35 PM IST
Virat Kohli | Babar Azam | IND vs PAK: 'অনেক বড় প্লেয়ার', মহাযুদ্ধ হেরেও বিরাট বন্দনায় বাবর!
বিরাট ব্যাটে মোহিত বাবর

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: তাঁর ব্যাটেই পাকিস্তানের মহাযুদ্ধ জেতার স্বপ্ন ভেঙে চুরমার হয়ে যায়। তবুও বিরাট কোহলির (Virat Kohli) ভূয়সী প্রশংসা করলেন পাক ক্যাপ্টেন বাবর আজম (Babar Azam)। পাকিস্তানের ১৫৯ রান তাড়া করতে নেমে ভারত ৭ ওভারের মধ্যে ৩১ রানে চার উইকেট হারিয়ে ধুঁকতে শুরু করেছিল। ঠিক তখনই কোহলি মাঠে নেমে হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে জুটি বেঁধে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। দলকে খাদের কিনারা থেকে তুলে ম্যাচ জেতান। ৯৮ মিনিট ক্রিজে থেকে ৫৩ বলে ৮২ রানের কোহলির এই ইনিংস ইতিহাসে লেখা থাকবে। মেলবোর্নের মনে থেকে যাবে বিরাটের ব্যাট। হার্দিক পাণ্ডিয়ার সঙ্গে ৭৮ বলের পার্টনারশিপে স্কোরবোর্ডে এদিন ১১৩ রান যোগ করেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।  

ম্যাচের পর বাবর বলেন, 'আমাদের বোলাররা প্রথম ১০ ওভার দুর্দান্ত বল করেছে। তবে বিরাট ও হার্দিককে কৃতিত্ব দিতে হবে যেভাবে ওরা ম্যাচটা ফিনিশ করল। বিরাট দেখিয়ে দিল ওর ক্লাস। অত্যন্ত ক্লোজ গেম ছিল। মানুষ উপভোগ করেছে। পাকিস্তানের সঙ্গে ভারতের ম্যাচে সমসময় অতিরিক্ত চাপ থাকে। যত তাড়াতাড়ি চাপ কাটানো যায়, তত ভালো। বিরাট বুঝিয়ে দিল যে ও অনেক বড় প্লেয়ার। পার্টনারশিপ গড়ে ম্যাচ ঘুরিয়ে দিল। এই ইনিংস ওকে নিঃসন্দেহে অনেক আত্মবিশ্বাসী করবে। এরকম জয় মানসিক ভাবে তৃপ্তি দেয়। ' এদিন বাঁ-হাতি স্পিনার মহম্মদ নাওয়াজকে শেষ ওভারে এনেছিলেন বাবর। তখন ভারতের জেতার জন্য ১৬ রান বাকি ছিল। কিন্তু নাওয়াজ প্রত্যাশা পূরণে ব্যর্থ হন। বাবর এই বিষয়ে বলেন, 'কোহলি-পাণ্ডিয়ার জুটি ভাঙার জন্য আমরা প্রধান বোলারদেরই এনেছিলাম। কিন্তু প্রত্যাশামতো পরিকল্পনা কাজ করেনি। নাওয়াজ আশা করি ভুল থেকে শিখবে। পরেরবার এরকম পরিস্থিতি আসলে, কী করা দরকার, সেটা ও বুঝবে।' বাবর জানিয়েছেন যে, এই হার থেকে শিক্ষা নিয়ে তাঁরা দ্রুত ঘুরে দাঁড়িয়ে টুর্নামেন্টে ফিরবেন। পরের পর তাঁদের ম্যাচ রয়েছে। সেদিকেই ফোকাস করবে পাকিস্তান।

আরও পড়ুন: Watch | Virat Kohli | Rahul Dravid | IND vs PAK: দ্রাবিড়ের বুকে কোহলির মাথা, হৃদয় জিতল যে ভিডিয়ো

বিরাট যখন খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলে, তখন বিরাটের পাশে দাঁড়িয়েছিলেন এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার বাবর। বেনজির সৌজন্য দেখিয়ে ট্রেন্ডিংয়ে থেকেছিলেন বাবর। বাইশ গজ ভূয়সী প্রশংসা করেছিল বাবরের এই আচরণের। বাবর টুইটারে লিখেছিলেন যে, 'এই কঠিন সময় কেটে যাবে। শক্ত থাকতে হবে।' যার উত্তরে বিরাট লিখেছিলেন, 'অনেক ধন্যবাদ। তোমার উত্থান হোক। এ ভাবেই এগিয়ে যাও। তোমাকে অনেক শুভেচ্ছা জানাই।' বিরাটের অনেক পরেই বাবরের ক্রিকেটীয় উত্থান। তবুও বাবর নিজেকে নিয়ে গিয়েছেন অন্য উচ্চতায়। তাঁর সঙ্গে প্রায়ই চলে বিরাটের তুলনা। বাবর বারবার বুঝিয়ে দেন যে, চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ব্যাটিং মহারথীর প্রতি তাঁর সম্মান ঠিক কোন জায়গায়।

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.