IPL 2021: দলের দায়িত্ব ছাড়ছেন Kohli! তাঁর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন Gambhir

২০১১ সালে অধিনায়কত্বের গুরুদায়িত্ব কোহলির কাঁধে সঁপে দেওয়া হয়। 

Updated By: Sep 20, 2021, 01:18 PM IST
IPL 2021: দলের দায়িত্ব ছাড়ছেন Kohli! তাঁর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন Gambhir

নিজস্ব প্রতিবেদন: রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) হয়েই আইপিএল খেলবেন বিরাট কোহলি (Virat Kohli)। তবে আর অধিনায়ক থাকবেন না তিনি। চলতি আইপিএল শেষ হলেই ক্যাপ্টেনসির পদ থেকে সরে দাঁড়াবেন বিরাট।

সোমবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নামবে তাঁর টিম। তার আগেই বড় ঘোষণা করে দিয়েছেন আরসিবি-র ক্যাপ্টেন। বিরাটের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। তবে প্রশ্ন তুলেছেন কোহলির দায়িত্ব ছাড়ার 'টাইমিং' নিয়ে।

আইপিএলের সম্প্রচারকারী চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে গম্ভীর বলেন, "কোহলি যে সময় অবসর নিল, তা দেখে আমি হতবাক হয়েছি। দ্বিতীয় লেগের টুর্নামেন্ট শুরুর আগেই এই ঘোষণা করে দিল। ও তো টুর্নামেন্ট শেষ হলেই সিদ্ধান্ত নিতে পারত। এর ফলে দলের মধ্যে একটা অস্থিরতা চলে আসবে। টিম আবেগপ্রবণ হয়ে পড়বে। আরসিবি দারুণ জায়গায় ছিল। দলের ওপর কেন বাড়তি চাপ দিল বিরাট? হয়তো প্লেয়ারদের বোঝানো যে, বিরাটের জন্য ট্রফি জিততে হবে। কোনও ব্যক্তির জন্য ট্রফি জিততে চায় না কেউ। ফ্র্যাঞ্চাইজির জন্য চায়।"

কোহলির সিদ্ধান্তকে সাহসী বলেই ব্যাখ্যা করেছেন গম্ভীর। তাঁর সংযোজন, "দায়িত্ব থেকে সরে আসা বা অবসর নেওয়ার সিদ্ধান্ত ব্যক্তিগত। কাউকে জোর করা উচিত নয়। এটা ভিতর থেকে অনুভব করতে হয়। বিরাট সাহসী সিদ্ধান্ত নিয়েছে। তবে একটা আগেবপ্রবণ মুহূর্ত।"

আরও পড়ুন: Virat Kohli: রবির রাতে 'বিরাট' ঘোষণা! এবার আইপিএলের অধিনায়কত্বও ছাড়ছেন কোহলি

২০০৮ সাল থেকেই কোহলি আরসিবি-র হয়ে আইপিএল খেলছেন। ২০১১ সালে অধিনায়কত্বের গুরুদায়িত্ব তাঁর কাঁধে সঁপে দেওয়া হয়। কিন্তু শেষ ১০ বছরে একবারও আইপিএল ট্রফি স্পর্শ করতে পারেননি বিরাট। ২০১৬ সালে তাঁর নেতৃত্বে আরসিবি রানার্স হয়েছিল। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)