করোনা উদ্বেগের মাঝে বিরাট দল নিয়ে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে কিং কোহলির টিম ইন্ডিয়া

দুই মাসের অস্ট্রেলিয়া সফরে রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ এবং চার ম্যাচের টেস্ট সিরিজ।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 21, 2020, 04:23 PM IST
করোনা উদ্বেগের মাঝে বিরাট দল নিয়ে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে কিং কোহলির টিম ইন্ডিয়া
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ৩২ জনের দল নিয়ে অস্ট্রেলিয়া সফরে যাবে ক্যাপ্টেন কোহলির টিম ইন্ডিয়া।  সঙ্গে যাবেন ভারতীয় এ দলের ক্রিকেটাররাও। আইপিএল শেষে দুবাই থেকে সরাসরি ডনের দেশে উড়ে যাবে ভারতীয় দল। সাম্প্রতিককালে বিদেশ সফরের জন্য সবচেয়ে বড় দল নির্বাচন করতে চলেছেন সুনীল জোশীর নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। চোট আঘাত, করোনা সবকিছুর কথা মাথায় রেখেই এত বড় দল নিয়ে বিদেশ সফরের ভাবনা চিন্তা করেছে বিসিসিআই।  দুবাই থেকে অস্ট্রেলিয়া পৌঁছে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে সবাইকেই।

দুই মাসের অস্ট্রেলিয়া সফরে রয়েছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ, তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ এবং চার ম্যাচের টেস্ট সিরিজ। তিন ফরম্যাটের জন্যই একেবারে দল বেছে নেওয়া হবে। ক্রিকেটারদের পাশাপাশি সাপোর্ট স্টাফ এবং নির্বাচকদের নিয়ে মোট সদস্য সংখ্যা ৫০ ছাড়িয়ে যাচ্ছে।

তবে অস্ট্রেলিয়া সফরেও ক্রিকেটারদের স্ত্রী-পরিবারকে সঙ্গে নিয়ে যাওয়ার অনুমতি দিচ্ছে না বিসিসিআই। অস্ট্রেলিয়া সফরের জন্য দল বেছে নেওয়া হবে শীঘ্রই। এত বড় দল নিয়ে যাওয়ার পিছনে যুক্তি একটাই, সফরের মাঝে যদি কেউ চোট-আঘাত পেয়ে যান তাহলে তাকে ভারত থেকে অস্ট্রেলিয়ায় উড়িয়ে নিয়ে যেতে না হয়। কারণ করোনাকালে কোয়ারেন্টিন বিধি রয়েছে। সেরকম কোনও সমস্যা এড়াতেই বড় দল নিয়ে যাওযার সিদ্ধান্ত বলে জানান এক বোর্ড কর্তা। চলতি সপ্তাহেই সরকারিভাবে সফর সূচি প্রকাশ করবে ক্রিকেট অস্ট্রেলিয়াও।

আরও পড়ুন - ইংল্যান্ডের বিরুদ্ধে দেশের মাটিতে দ্বিতীয় 'পিঙ্ক টেস্ট' কোথায় হবে; স্পষ্ট করলেন সৌরভ

.