বিরাট উচ্চতায় কোহলি, ষষ্ঠ সর্বোচ্চ পয়েন্টের অধিকারী হলেন ভারত অধিনায়ক

 ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হারলেও ব্যাটে সফলই ছিলেন বিরাট। তিন ম্যাচের সিরিজে বিরাটের ব্যাট থেকে এসেছে  ২টি অর্ধশতরান (৭৫, ৭১)। লর্ডসে ৫ রানের জন্য অর্ধশতরান পাননি তিনি। 

Updated By: Jul 20, 2018, 10:37 AM IST
বিরাট উচ্চতায় কোহলি, ষষ্ঠ সর্বোচ্চ পয়েন্টের অধিকারী হলেন ভারত অধিনায়ক

নিজস্ব প্রতিবেদন: একদিনের আন্তর্জাতিক কেরিয়ারের সর্বোচ্চ শৃঙ্গে পৌঁছলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ১ নম্বরে তিনি ছিলেনই। এবার আইসিসি তালিকা প্রকাশিত হতেই দেখা গেল সাদা বলের ক্রিকেটে সবথেকে বেশি পয়েন্টের অধিকারীও হয়েছেন তিনিই। ৯১১ পয়েন্ট, এটাই বিরাট কোহলির কেরিয়ারের সেরা রেকর্ড। কিন্তু, ১৯৯১ সালে ডিন জোনসের (অস্ট্রেলিয়া) অর্জন করা ৯১৮ রানের রেকর্ড এখনও ছুঁতে পারেননি ভারত অধিনায়ক। তারও আগে রয়েছেন কিংবদন্তী ভিভ (৯৩৫), জাহির আব্বাস (৯৩১), গ্রেগ চ্যাপেল (৯২১), ডেভিড গোয়ার (৯১৯)।  তবে এটা ঠিক যে, বিগত সময়ে এটাই কোনও ভারতীয় ব্যাটসম্যানের সর্বোচ্চ অর্জিত পয়েন্ট। এবং আইসিসি তালিকায় বিরাটই একন ষষ্ঠ সর্বোচ্চ পয়েন্টের অধিকারী।

আরও পড়ুন- শূন্য দিয়ে শুরু করল তেন্ডুলকর

প্রসঙ্গত, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হারলেও ব্যাটে সফলই ছিলেন বিরাট। তিন ম্যাচের সিরিজে বিরাটের ব্যাট থেকে এসেছে  ২টি অর্ধশতরান (৭৫, ৭১)। লর্ডসে ৫ রানের জন্য অর্ধশতরান পাননি তিনি। সব মিলিয়ে এই সিরিজে বিরাটের রান ১৯১।

আরও পড়ুন- ৭ লাখ টাকার মিল খেয়ে ট্রোলড আকাশ চোপড়া!

উল্লেখ্য, আইসিসি প্রকাশিত ব্যাটিং তালিকায় বিরাটের পরেই আছেন জো রুট। ভারতের বিরুদ্ধে পরপর ২টি শতরান রয়েছে তাঁর। সিরিজ সেরাও হয়েছেন তিনি। ৮১৮ পয়েন্ট নিয়ে রুট রয়েছেন ২ নম্বরে। আর তারপরই আছেন হিটম্যান রোহিত।  

.