‘৪০ বছর পর্যন্ত ক্রিকেট খেলবে বিরাট’

উইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে শতরান এলেই দশ হাজারি ক্লাবে ঢুকে পরবেন বিরাট। আর সেটা হলে তিনি সচিন, সৌরভ, রাহুল, ধোনির পর পঞ্চম ভারতীয় হিসেবে সেই মাইলফলক তৈরি করবেন।

Updated By: Oct 24, 2018, 01:44 PM IST
‘৪০ বছর পর্যন্ত ক্রিকেট খেলবে বিরাট’

নিজস্ব প্রতিবেদন: ‘আমার কেরিয়ারের আর বেশি দিন বাকি নেই’, বিরাটের এই ‘অবসর জল্পনায়’ কার্যত জল ঢাললেন তাঁর ছোটবেলার কোচ রাজকুমার শর্মা। তিনি সাফ জানিয়ে দিলেন, “৪০ বছর পর্যন্ত ক্রিকেট খেলবেন বিরাট কোহলি।” তাঁর কথায় স্পষ্ট, বিরাট সবে মাত্র ২৯, তিনি আরও এক দশক অনায়াসেই ক্রিকেট চালিয়ে যেতে পারেন।

আরও পড়ুন- একদিনের আন্তর্জাতিকে সবথেকে বড় হার ইংল্যান্ডের

কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা বিরাটের বক্তব্য প্রসঙ্গে বলেন, “আমার মনে হয় না বিরাট তাঁর বক্তব্যে স্রেফ কয়েকটা বছরের কথা বলতে চেয়েছে। আপনারা নিশ্চিন্ত থাকুন, আরও দশ বছর ভারতের হয়ে খেলবে বিরাট। ৪০ বছরের আগে ওর অবসরের কোনও সম্ভাবনাই আমি অন্তত দেখতে পাচ্ছি না।”

(কোচ রাজকুমার শর্মার সঙ্গে বিরাট কোহলি)

উল্লেখ্য, এ বছরের শুরুতেই বিরাট কোহলির বেঙ্গালুরু দলের সতীর্থ এবি ডিভিলায়ার্স তাঁর হঠাত্ অবসর ঘোষণায় গোটা ক্রিকেট বিশ্বকে হতচকিত করেছে। যদিও বিশ্বকাপের আগে তাঁর অবসর ভেঙে দলে ফেরার সম্ভাবনাও রয়েছে। অন্যদিকে,  পরের বছর বিশ্বকাপ খেলেই সম্ভবত ক্রিকেটকে গুড বাই বলবেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও। এমন অবস্থায় গুয়াহাটিতে বিরাটের মন্তব্য নিয়ে জল্পনা তৈরি হবে, সেটাই কাঙ্খিত। তবে ভারত অধিনায়ক যেভাবে ফিটনেস মন্ত্রকে আত্মস্থ করেছেন তাতে আগামী পাঁচ-সাত বছর তাঁর ক্রিকেট থেকে সরে যাওয়ার কোনও কারণই নেই। ওয়াকিবহাল মহল অন্তত তেমনটাই মনে করছে। আর সেই দলে রয়েছেন রাজকুমার শর্মাও।

আরও পড়ুন- মাঝে মাঝে বিরাটকে মানুষের থেকেও বেশি কিছু মনে হয়: তামিম

প্রসঙ্গত, বিরাট তাঁর আন্তর্জাতিক কেরিয়ার শুরু করেছেন ২০০৮ সালে। এবছর আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর এক দশক পূর্তি হয়েছে। এই ক্রিকেট বর্ষেই অধিনায়ক বিরাটের ব্যাটে তৈরি হয়েছে একের পর এক মাইলফলক। ৩৬ শতরানওয়ালা বিরাট এখন দাঁড়িয়ে দ্রুততম দশ হাজার রানের দোরগোড়ায়। উইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে শতরান এলেই দশ হাজারি ক্লাবে ঢুকে পরবেন বিরাট। আর সেটা হলে তিনি সচিন, সৌরভ, রাহুল, ধোনির পর পঞ্চম ভারতীয় হিসেবে সেই মাইলফলক তৈরি করবেন।