নিজস্ব প্রতিবেদন : অপূরণীয় ক্ষতি। কোনওভাবেই এই ক্ষতি পূরণ করা সম্ভব নয়। বীরেন্দ্র শেহবাগও এক কথায় সে কথা স্বীকার করে নিলেন। যা হওয়ার হয়ে গিয়েছে। তাই বলে চুপ করে বসে থাকা তো চলে না! শেহবাগের মতো কেউ কেউ দেশের এমন দুঃসময় শহিদদের পরিবারের পাশে থাকার জন্য কিছু একটা উদ্যোগ নেওয়ার চেষ্টায় রয়েছেন। তাই এবার পুলওয়ামায় নিহত জওয়ানদের পরিবারের পাশে থাকার জন্য বড়সড় ঘোষণা করলেন বীরেন্দ্র শেহবাগ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  পুলওয়ামা হামলায় শোকস্তব্ধ, দেশের দুঃসময়ে নজিরবিহীন সিদ্ধান্ত বিরাট কোহলির


শহিদদের সন্তানদের নিজের স্কুলে বিনামূল্যে পড়াশোনার প্রস্তাব দিলেন তিনি। শনিবার সকালে নিজের ট্যুইটার পেজে মৃত জওয়ানদের ছবিসহ একটি তালিকা পোস্ট করেন তিনি। সেখানে তিনি লেখেন, ''আমাদের কোনও প্রচেষ্টাই যথেষ্ট নয়। খুব বেশি হলে আমি শহিদ বীর জওয়ানদের সন্তানদের আমার বিদ্যালয়ে বিনামূল্যে শিক্ষা প্রদানের প্রস্তাব রাখতে পারি।''


আরও পড়ুন-  কাশ্মীরিদের নিরাপত্তার ব্যবস্থা করুন, রাজ্যগুলিকে নির্দেশিকা কেন্দ্রের



শহিদদের সন্তানদের হরিয়ানার ঝাঁঝরে নিজের স্কুলে বিনামূল্যে পড়াশোনার সুযোগ দিতে চান তিনি। দেশজুড়ে মৃত সিআরপিএফ জওয়ানদের পরিবারের সন্তানদের প্রতি সমবেদনা জানিয়েছেন অনেকেই। কিন্তু নেটিজেনদের মতে, সরাসরি শহিদ সন্তানদের শিক্ষার দায়িত্ব নিয়ে দৃষ্টান্ত স্থাপন করলেন শেহবাগ।


প্রসঙ্গত, বৃহস্পতিবার পুলওয়ামাতে সিআরপিএফ জওয়ানদের কনভয়ে আক্রমণের ঘটনায় শোক প্রকাশ করেন সেওয়াগ। নিজের টুইটার পেজে তিনি লেথেন, "জম্মু ও কাশ্মীরে সিআরপিএফের উপর হওয়া কাপুরুষোচিত হামলায় বীর জওয়ানদের মৃত্যুর ঘটনায় আমি ব্যাথিত। শোক প্রকাশের ভাষা নেই আমার। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।"