Rahul Dravid: ভারতীয় দলের 'দেওয়াল' ভাঙছে! টানা হবে 'লক্ষ্মণরেখা', মেগা আপডেটে মহাপ্রলয়

VVS Laxman Likely To Become New Head Coach As Rahul Dravid Not Keen On Extension: রাহুল দ্রাবিড় আর ভারতীয় দলের কোচিং করাতে রাজি নন! তিনি ফিরতে চাইছেন এনসিএ-তেই। অন্যদিকে ভিভিএস লক্ষ্মণ মুখিয়ে আছেন কোচ হওয়ার জন্য।

Updated By: Nov 23, 2023, 02:54 PM IST
Rahul Dravid: ভারতীয় দলের 'দেওয়াল' ভাঙছে! টানা হবে 'লক্ষ্মণরেখা', মেগা আপডেটে মহাপ্রলয়
সরছেন রাহুল দ্রাবিড়, আসছেন ভিভিএস লক্ষ্মণ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তীরে এসেই ডুবেছিল তরী! বিশ্বকাপ ফাইনালে (ICC CWC 2023 Final) উঠেও ট্রফি ছুঁয়ে দেখতে পারেনি টিম ইন্ডিয়া (Team India)। ঠিক চারদিন আগের ঘটনা। গত ১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অধরাই থেকে যায় 'বদলাপুর'। ফাইনালে ভারত হেরে যায় ছয় উইকেটে। বিশ্বসেরা হয় সেই অস্ট্রেলিয়া। প্রায় এক লক্ষ দর্শকের প্রবল শব্দব্রহ্ম মিলিয়ে গিয়েছিল হারের হাহাকারে! আর ঠিক ওইদিনই রোহিত শর্মাদের (Rohit Sharma) কোচ হিসেবে চুক্তি শেষ হয়ে যায় রাহুল দ্রাবিড় ও তাঁর সাপোর্ট স্টাফদের। 'দ্য় ওয়াল' যদি ভারতকে বিশ্বকাপ জেতাতে পারতেন, তাহলে তিনিই রোহিতদের মাথায় থাকতেন, এই নিয়ে কোনও সন্দেহই ছিল না। কিন্তু ফাইনাল হারের পরেই ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) রাহুলের বিকল্প ভেবে ফেলল। বিসিসিআই আর রাহুলের সঙ্গে নতুন করে চুক্তি করতে ইচ্ছুক নন। রাহুলও চাইছেন দায়িত্ব ছেড়ে দিতে। রাহুলের জুতোয় পা গলাবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ওরফে এনসিএ (NCA) প্রধান (National Cricket Academy) ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman)। 

আরও পড়ুন: West Indies: জিতেছেন জোড়া বিশ্বকাপ, খেলেছেন ৯২৯ ম্যাচ, চরম ভুলে ছ'বছর নিষিদ্ধ!

প্রাক্তন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের জোরাজুরিতেই রাহুল ভারতীয় দলের হেডস্য়র হয়েছিলেন। দেখতে গেলে রাহুলের কোচ হওয়ার ইচ্ছা ছিল না। তিনি খুশি ছিলেন এনসিএ নিয়েই। লক্ষ্মণ এই মুহূর্তে অন্তর্বর্তী কোচ হিসেবে কাজ করছেন ভারতীয় দলের সঙ্গে। যদিও সাম্প্রতিক অতীতে রাহুলের অনুপস্থিতিতে লক্ষ্মণই দায়িত্ব সামলেছেন। বৃহস্পতিবার অর্থাৎ আজ থেকে ভারত-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি২০ সিরিজ শুরু করছে। সিনিয়র ক্রিকেটাররা প্রায় সকলেই বিশ্রামে। ফলে অধিনায়কত্বের গুরুদায়িত্ব উঠেছে সূর্যকুমার যাদবের কাঁধে। লক্ষ্মণ এই দলের হেড কোচ। এক সর্বভারতীয় সংবাদমাধ্য়ম বিসিসিআআই-এর সূত্রকে উদ্ধৃত করে লিখেছে, 'লক্ষ্মণ ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার জন্য় ইচ্ছাপ্রকাশ করেছেন। বিশ্বকাপ চলাকালীন উনি আহমেদাবাদে এসে বিসিসিআই-এর টপ বসদের সঙ্গে এই ব্যাপারে কথা বলেছেন। ও ভারতীয় দলের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তিই চায়। আশা করা হচ্ছে যে, আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরেই  লক্ষ্মণ ভারতীয় দলের সঙ্গে উড়ে যাবেন। ফুল-টাইম হেড কোচ হিসেবে আত্মপ্রকাশ করবেন তিনি।'

বিশ্বকাপ ফাইনালের পর রাহুলকে সাংবাদিকরা তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে প্রশ্ন করেছিলেন। রাহুল বলেছিলেন, 'আমি এখনও কিছু ভাবিনি। সবে আমরা একটা বিশ্বকাপ ফাইনাল খেলে এলাম। এই মুহূর্তে আমার কাছে এইসব নিয়ে ভাবার সময় নেই। বিশ্বকাপ ফাইনাল নিয়েই সম্পূর্ণ মনোনিবেশ করছিলাম। বিশ্বকাপ ছাড়া আমার মাথায় অন্য কিছুই ছিল না।  ভবিষ্যতে কি হবে তা নিয়ে এখনও পর্যন্ত কিছু চিন্তা করিনি'। ২০২১ সালের নভেম্বরে দ্রাবিড় দু'বছরের চুক্তিতে ভারতের কোচ হয়েছেন। তিনিও রবি শাস্ত্রীর মতোই ভারতকে কোনও আইসিসি ট্রফি জেতাতে পারেননি। দ্রাবিড়ের কোচিংয়ে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও বিশ্বকাপ ফাইনাল খেলেছে। রোহিত অ্যান্ড কোং দু'বারই অস্ট্রেলিয়ার কাছে খেতাবি লড়াইয়ে হেরেছ। গতবছর টি২০ বিশ্বকাপের সেমিফাইনালও খেলেছিল ভারত। জানা যাচ্ছে দ্রাবিড় নাকি বিসিসিআই-কে বলেছে তাঁকে ফের এনসিএ প্রধানের দায়িত্বই ফিরিয়ে দেওয়া হোক। কারণ তিনি বেঙ্গালুরুতেই থাকেন। ফলে সেই কাজ করা তাঁরপক্ষে সুবিধাজনক। তবে ভারতীয় ক্রিকেটের প্রয়োজনে তিনি স্ট্যান্ড-ইন কোচ হতে রাজি আছেন। 

আরও পড়ুন: Sara Tendulkar: 'ডিপ ফেক' নিয়ে এক্সকে বার্তা সারার, দিলেন শুভমনের সঙ্গে সম্পর্কের আপডেটও!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.