জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium, Delhi), দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের (South Africa tour of India) তৃতীয় তথা শেষ ম্যাচ (India vs South Africa, 3rd ODI) ৭ উইকেটে জিতে ভারত সিরিজ ২-১ ছিনিয়ে নেয়। শিখর ধাওয়ান (Shikhar Dhawan) যে দলের মাথায় থাকবেন, সেই দল নাচ-গানের মধ্যে থাকবে তা আর বলার অপেক্ষা রাখে না। অত্যন্ত ইতিবাচক ধাওয়ান নিজেই পজিটিভিটির 'পাওয়ার হাউস'। টিমের মধ্যে তিনি সেই পজিটিভিটি ছড়িয়ে দেন। সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত সক্রিয় 'গব্বর'। জাতীয় দলে তিনি থাকুন বা না থাকুন, অনুরাগীদের জন্য কিছু না কিছু পোস্ট করতেই থাকেন। দিল্লিতে প্রোটিয়াদের উড়িয়ে দল নিয়ে ধাওয়ান চলে যান সাজঘরে। আর সেখানেই তিনি শুভমান গিল ও কুলদীপ যাদবদের নিয়ে উদ্দাম নাচলেন। ব্যাকগ্রাউন্ডে চলল পঞ্জাবি গায়ক ডালের মেহেন্দির (Daler Mehndi) জনপ্রিয় গান 'বোলো তা রা রা...' (Bolo Ta Ra Ra)। ধাওয়ান ইনস্টাগ্রামে সেই সেলিব্রেশনের ভিডিয়ো পোস্ট করে লিখলেন, 'জিত কে বোলো তা রা রা...'!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: IND vs SA: বলে কুলদীপ, ব্যাটে শুভমন, মিলারদের হেলায় উড়িয়ে সিরিজ জিতল টিম ইন্ডিয়া



পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা


রাহুল দ্রাবিড়ের অনুপস্থিতিতে, দক্ষিণ আফ্রিকা সিরিজে ফের স্টপগ্যাপ কোচের ভূমিকায় ছিলেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ। ম্যাচের পর ধাওয়ানের প্রশংসা করে তিনি বলেন, 'শিখর ধাওয়ান এমন এক চরিত্র, যে শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও দলকে নেতৃত্ব দেয়। ছেলেদের মধ্যে অসাধারণ পারস্পরিক আস্থা দেখতেও দারুণ লাগে।'বিগত দু'বছরে পঞ্চাশ ওভারের ক্রিকেটে ভারতের সবচেয়ে ধারাবাহিক ব্যাটারের নাম ধাওয়ান। ৩৬ বছর বয়সেও দারুণ ফর্মে বাঁ-হাতি মারকুটে ওপেনিং ব্যাটার। ধাওয়ান এই সিরিজ শুরুর আগে বলেছিলেন যে, তাঁর পাখির চোখ আগামী বছরের পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। 'আমি অত্যন্ত ধন্য যে, একটা অসাধারণ কেরিয়ার পেয়েছি। যখনই পেরেছি তখনই তরুণদের সঙ্গে আমার জ্ঞান ভাগ করে নিয়েছি। আমার কাঁধে এখন নতুন দায়িত্ব এসেছে। চ্যালেঞ্জে আমি সুযোগ খুঁজি। উপভোগ করি। আমার লক্ষ্য ২০২৩ বিশ্বকাপ। তার জন্য নিজেকে ফিট রাখতে চাই। মনের দিক থেকে ভালো জায়গায় থাকতে চাই।' ধাওয়ানের কেরিয়ার কিন্তু সত্যিই দুর্দান্ত। দেশের হয়ে ৩৪টি টেস্টে ২৩১৫ রান করেছেন। ১৬১টি ওয়ানডে ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে ৬৬৭২ রান। ১৭৫৯ রান করেছেন ৬৮টি টি-২০ ম্যাচে। ধাওয়ান চলতি বছর শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের ওয়ানডে টিমকে নেতৃত্ব দিয়েছেন। ফের দায়িত্বে তিনি।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)