NCA Chief: Dravid এর জুতোয় পা গলাচ্ছেন Laxman, জানিয়ে দিল BCCI

 ভবিষ্যতের কথা মাথায় রেখে দ্রাবিড়-লক্ষ্মণ যুগলবন্দি চাইছে বোর্ড।

Reported By: শুভপম সাহা | Updated By: Nov 14, 2021, 02:04 PM IST
NCA Chief: Dravid এর জুতোয় পা গলাচ্ছেন Laxman, জানিয়ে দিল BCCI
ভিভিএস লক্ষ্মণ

নিজস্ব প্রতিবেদন: রবি শাস্ত্রীর (Ravi Shastri) পর বিরাট কোহলিদের দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। 'দ্য ওয়াল' ভারতীয় দলের হেড কোচ হওয়ায় এই মুহূর্তে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (National Cricket Academy) প্রধানের পদ ফাঁকা। সেই জায়গায় আরেক কিংবদন্তি ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণকে (VVS Laxman) বসাতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। জানা যাচ্ছে দ্রাবিড়ের জুতোয় এবার পা গলাচ্ছেন লক্ষ্মণই।

বোর্ডের এক সূত্র জানাচ্ছেন, "সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ দু'জনেই খুশি হবেন যদি  লক্ষ্মণ এনসিএ-র দায়িত্ব নেন। কিন্তু হ্যাঁ, এটাই ঠিকই যে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নিজেই। ওঁর একটা পরিবার রয়েছে। এটা বলে রাখা ভাল যে, এনসিএ-র প্রধান হওয়ার দৌড়ে এগিয়ে আছেন লক্ষ্মণই। ওঁর সঙ্গে কোচ দ্রাবিড়ের একটা অন্যরকম বন্ডিং রয়েছে। ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দ্রাবিড়-লক্ষ্মণ যদি জুটি বাঁধেন, তাহলে এর চেয়ে ভাল আর কিছু হতে পারে না। আগামীর তারকাদের তাঁরা তুলে নিয়ে আসবেন।"

আরও পড়ুন: T20 WC 2021 Final: মহারণের আগে নস্ট্যালজিক Sourav Ganguly

৪৮ বছরের দ্রাবিড় ভারতের সর্বকালের অন্যতম সেরাদের একজন। ব্যাটিং মায়েস্ত্রো বললে প্রথম পাঁচে তাঁর নামটাই উঠে আসবে। তিনি অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের কোচ ছিলেন দীর্ঘদিন। ছিলেন ভারত ‘এ’ দলের কোচও। তাঁর প্রশিক্ষণে তৈরি হয়েছেন ঋষভ পন্থ, আবেশ খান, পৃথ্বী শ, হনুমা বিহারী ও শুভমান গিলের মতো ক্রিকেটাররা। দ্রাবিড় এনসিএ-র দায়িত্ব নিয়ে ক্রিকেটার তৈরি করার কারিগর হয়ে উঠেছিলেন। এখন তিনি বিরাট-রোহতিদের মাথায়। অন্য়দিকে লক্ষ্মণ বাংলা ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শদাতা হিসাবে কাজ করছেন। পাশাপাশি তিনি এই মুহূর্তে আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দরাবাদের (Sunrisers Hyderabad) মেন্টরও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)