Wahab Riaz: ভারতের সেরা ব্যাটার ও বোলার কে? নাম জানালেন পাক পেসার

এই প্রজন্মের অন্যতম সেরাদেরই একজন ওয়াহাব রিয়াজ

Updated By: Dec 14, 2021, 05:30 PM IST
Wahab Riaz: ভারতের সেরা ব্যাটার ও বোলার কে? নাম জানালেন পাক পেসার
ওয়াহাব রিয়াজ

নিজস্ব প্রতিবেদন: আধুনিক ক্রিকেট ব্যাটার সহায়ক হলেও, কিছু জোরে বোলার এমনও রয়েছেন যাঁরা ব্যাটারদের কাজটা রীতিমতো কঠিন করে দেন। আগুনে বোলিংয়ে বিপক্ষের ঘুম ছুটিয়ে দিতে সিদ্ধহস্ত তাঁরা। এই প্রজন্মের অন্যতম সেরা বোলারদেরই একজন পাক পেসার ওয়াহাব রিয়াজ (Wahab Riaz)।  আবু ধাবিতে সদ্যসমাপ্ত টি টেন লিগের (T10 League) অভিষেক সংস্করণে রিয়াজ নেতৃত্ব দিয়েছেন ডেকান গ্ল্যাডিয়েটর্সকে (Deccan Gladiators)। এই মুহূর্তে ৩৬ বছরের পেসার শ্রীলঙ্কায় রয়েছেন। খেলছেন লঙ্কা প্রিমিয়র লিগ (Lanka Premier League, LPL)। রিয়াজ বেছে নিয়েছেন এই মুহূর্তে তাঁর পছন্দের সেরা বোলারদের। পাশাপাশি তিনি জানিয়ে দিয়েছেন যে, কোন ব্যাটারদের বল করা রীতিমতো কঠিন। 

রিয়াজ এক বিবৃতিতে জানিয়েছেন তাঁর পছন্দের বোলারদের নাম। তিনি বলেন, "শাহিন আফ্রিদি (Shaheen Afridi), হাসান আলি (Hasan Ali), জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও মিচেল স্টার্কের (Mitchell Starc) কথা বলব। ওদের প্রচুর সমর্থ রয়েছে। খেলাটা ভাল বুঝে পরিকল্পনাকে কাজে লাগাতে পারে। ইয়র্কার হোক স্লোয়ার বল। উইকেটের প্রয়োজন বুঝে নিয়ে ওরা বলটা করতে পারে। " স্পিনারদের মধ্যে রিয়াজ বলছেন তাঁর সতীর্থ ওয়ানিন্দু হাসারঙ্গার (Wanindu Hasaranga) কথা। রিয়াজ বলেন,"সত্যি বলতে এই মুহূর্তে হাসারাঙ্গা বিশ্বের অন্যতম সেরা লেগ-স্পিনারদের একজন। হাসারাঙ্গা ও মহেশ থিকশানা দলের জন্য এই মরসুমে দারুণ ভাল কাজ করেছে। পাওয়ারপ্লে-তে উইকেট নিয়ে বিপক্ষকে বেঁধে রেখেছে।"

আরও পড়ুন: SAvsIND: Rohit Sharma-র চোট Team India জন্য বড় ধাক্কা, মনে করেন Gautam Gambhir

রিয়াজের থেকে জানতে চাওয়া হয়েছিল যে, কোন কোন ব্যাটার তাঁকে ভুগিয়েছে। উত্তরে রিয়াজ বলেন, "অনেকেই রয়েছেন। তবে রোহিত শর্মা ও বাবর আজমের কথা বলতে হবে। তবে সবচেয়ে ভয় লাগে এবি ডিভিলিয়ার্সকে বল করতে। ও জানে যে এর পরের বলটা কী হতে চলেছে। খেলাটা খুব ভাল বোঝে এবং আমার বিরুদ্ধে খুব ভাল খেলে।" রিয়াজ গত ডিসেম্বরে পাকিস্তানের হয়ে শেষবার ওয়ানডে খেলেছিলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। রিয়াজের চোখ এখন আগামী বছর ৫০ ওভারের বিশ্বকাপ। তারপরেই তিনি অবসর নেবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.