close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভারত সফরের আগে অনড় ক্রিকেট অস্ট্রেলিয়া, স্মিথ-ওয়ার্নারদের নির্বাসন বহাল থাকছে

শাস্তি কমানোর আবেদন করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। কিন্তু সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ডেভিড পিভার জানিয়ে দেন ...

Sukhendu Sarkar | Updated: Oct 30, 2018, 11:36 AM IST
ভারত সফরের আগে অনড় ক্রিকেট অস্ট্রেলিয়া, স্মিথ-ওয়ার্নারদের নির্বাসন বহাল থাকছে

নিজস্ব প্রতিবেদন : কেপ টাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডের জেরে নির্বাসিত স্মিথ ওয়ার্নারদের শাস্তি বহাল রাখল ক্রিকেট অস্ট্রেলিয়া। যার অর্থ ভারতের বিরুদ্ধে সিরিজে নেই স্মিথ-ওয়ার্নাররা। তাঁদের শাস্তি কমানোর আবেদন জানিয়েছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংস্থা। কিন্তু সেই আবেদন খারিজ করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

চলতি বছরে মার্চ মাসে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে বল-বিকৃতি কাণ্ডে দোষী স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নির্বাসন এক বছরের। আর ক্যামেরন ব্যানক্রফ্টের শাস্তি নয় মাস। শাস্তি কমানোর আবেদন করেছিল অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। কিন্তু সোমবার ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান ডেভিড পিভার জানিয়ে দেন, "অনেক বিচার-বিবেচনা করেই এই শাস্তি দেওয়া হয়েছিল। তাই এই শাস্তি বহাল থাকছে। দক্ষিণ আফ্রিকায় যা ঘটেছিল, তার দায়ভার চেয়ারম্যান হিসেবে আমি বহন করছি। ওই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে অনেক পদক্ষেপ করা হয়েছে। তাই পাল্টে ফেলার কোনও প্রশ্নই আসে না।"

আরও পড়ুন - পেরেজের জন্যই রিয়াল মাদ্রিদ ছেড়েছেন রোনাল্ডো!

পাকিস্তানের কাছে টেস্ট সিরিজে হারের পর দেশের মাটিতে ভারতের বিরুদ্ধে কঠিন লড়াই অপেক্ষা করছে অজিদের জন্য। তাই ভারতের বিরুদ্ধে স্মিথ-ওয়ার্নারের মতো ক্রিকেটার দলে থাকলে সুবিধে হত। সেই কথা মাথায় রেখেই স্মিথ-ওয়ার্নার-ব্যানক্রফ্টের শাস্তি কমানোর অবেদন জানিয়েছিল অস্ট্রেলিয়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া কোনওদিকে কর্ণপাত না করে নিজেদের সিদ্ধান্তে অনড় থাকে।