জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই জয় পেয়েছে ভারত। তবে রুদ্ধশ্বাস ম্যাচ জয় ছিনিয়ে নিয়েছে শিখর ধাওয়ানের টিম। প্রথমে ব্যাট করে সাত উইকেট হারিয়ে ৩০৮ রান তুলেছিল ভারত। জবাবে নিকোলাস পুরানের টিম মাত্র তিন রানের জন্য হেরে সিরিজে ০-১ পিছিয়ে পড়েছে। পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালে শেষ ওভারে হয়ে গিয়েছিল নাটকীয়। ম্যাচের পরিস্থিতি ছিল ফিফটি-ফিফটি। পুরানদের জয়ের জন্য অন্তিম ওভারে প্রয়োজন ছিল ১৫ রান। ভারত ১২ রান হজম করে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শেষ ওভারে বিগহিটার রোমারিও শেফার্ড ও আকিল হোসেন ছিলেন ক্রিজে। স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন শিখর ধাওয়ানের টিমে জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার কিংবা মহম্মদ শামি ছিলেন না। ধাওয়ান বাধ্য হয়ে বল তুলে দেন মহম্মদ সিরাজের হাতে।  কিন্তু সিরাজ আগে কখনও এই পরিস্থিতিতে বল করেননি। সিরাজ ওভার শুরু করেন ডট বলে, এরপর লেগ-বাইতে আসে এক রান। তৃতীয় বলে সিরাজ ইয়র্কার করেছিলেন। কিন্তু শেফার্ডের ব্যাটে খোঁচা লেগে বল চলে যায় বাউন্ডারিতে। ৩ বলে যখন উইন্ডিজের ১০ রান বাকি ছিল, তখন ড্রেসিংরুমে রাহুল দ্রাবিড়, ঈশান কিশানদের উত্তেজনা ছিল চোখে পড়ার মতো। নেক-টু-নেক ম্যাচে তাঁদের অভিব্যক্তি ক্যামেরাবন্দি করে বিসিসিআই। সেই ভিডিও ট্যুইটও করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ভিডিয়োতে দেখা যায় যে, ঈশান সিরাজের জন্য গলা ফাটাতে শুরু করেন। অন্যদিকে দ্রাবিড় কথা বলতে শুরু করেন ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের সঙ্গে। ভারত ম্যাচ জেতার পর হাঁফ ছেড়ে বাঁচেন দ্রাবিড়-ঈশানরা।



পোর্ট অফ স্পেনের কুইন্স পার্ক ওভালেই আগামিকাল অর্থাৎ রবিবার দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। এই ম্যাচ জিতলেই ধাওয়ানরা এক ম্যাচ হাতে রেখে সিরিজ ২-০ জিতে নেবে।এই ওয়ানডে সিরিজে বিশ্রাম নিয়েছেন রোহিত শর্মা। তাঁর বদলে ক্যাপ্টেনসির ব্যাটন উঠেছে তাঁর ওপেনিং পার্টনার ধাওয়ানের হাতে। ওয়ানডে না খেললেও রোহিত ফিরবেন কুড়ি ওভারের ফরম্যাটে। অন্যদিকে বিরাট কোহলি ফের বিশ্রামে। তিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কোনও ফরম্যাটেই খেলছেন না। ওয়ানডে-তে নেই হার্দিক পাণ্ডিয়া ও ঋষভ পন্থও। ক্যারিবিয়ান সফরে ভারতের দুই পেস তারকা-মহম্মদ শামি ও জসপ্রীত বুমরাও রয়েছেন বিশ্রামে।  


আরও পড়ুন: Afghanistan Cricket: ২০১০-এ ইংরেজদের অ্যাশেজ জয়ের এই নায়ক এবার নবি-রশিদদের দায়িত্বে
আরও পড়ুন
Ajinkya Rahane : দ্বিতীয়বার বাবা হতে চলেছেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটার


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)