Afghanistan Cricket: ২০১০-এ ইংরেজদের অ্যাশেজ জয়ের এই নায়ক এবার নবি-রশিদদের দায়িত্বে

ট্রট ইংল্যান্ডের ক্রিকেটে ইতিহাসে দুর্দান্ত ব্যাটার হিসাবেই নিজের নাম লিখিয়েছেন। টেস্ট ক্রিকেটে ৫২ ম্যাচ খেলে করেছেন ৩৮৩৫ রান।

Updated By: Jul 23, 2022, 01:17 PM IST
  Afghanistan Cricket: ২০১০-এ ইংরেজদের অ্যাশেজ জয়ের এই নায়ক এবার নবি-রশিদদের দায়িত্বে
ট্রটের কাঁধে এখন আফগানদের দায়িত্ব!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইংল্যান্ডের প্রাক্তন তারকা ক্রিকেটার জোনাথন ট্রট (Jonathan Trott) হলেন আফগানিস্তানের নতুন হেড কোচ। আগামী অগাস্টে মহম্মদ নবিরা আয়ারল্যান্ডে টি-২০ সিরিজ খেলতে যাবেন। আর সেটাই হবে ট্রটের যুদ্ধবিধ্বস্ত ক্রিকেটীয় দেশের কোচ হিসাবে প্রথম অ্যাসাইনমেন্ট। অতীতে ট্রট ইংল্যান্ডের ব্যাটিং কোচ ও স্কটল্যান্ডের পরামর্শদাতা (গতবছর টি-২০ বিশ্বকাপে) হিসাবে কাজ করেছেন। তবে এই প্রথম তিনি কোনও আন্তর্জাতিক ক্রিকেট দলের পূর্ণদায়িত্ব প্রাপ্ত কোচ হলেন।

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ট্রট। আফগানিস্তান তাঁকে উদ্ধৃত করে প্রেস বিবৃতি দিয়েছে। ট্রট বলেছেন, "আফগানিস্তান আন্তর্জাতিক ক্রিকেটে অন্যতম রোমাঞ্চকর একটি টিম। আমি তাদের দায়িত্ব নেওয়ার সুযোগ পেয়ে অত্যন্ত সম্মানিত ও রোমাঞ্চিত। আমি বিশ্বাস করি এই দলে প্রচুর প্রতিভা রয়েছে। এমন কিছু ক্রিকেটারদের জন্ম দিয়েছে যারা এই খেলার উপযুক্ত। আমি কাজ করার জন্য় মুখিয়ে আছি। আফগানিস্তানের মানুষকে গর্বিত করব।" 

ট্রট ইংল্যান্ডের ক্রিকেটে ইতিহাসে দুর্দান্ত ব্যাটার হিসাবেই নিজের নাম লিখিয়েছেন। টেস্ট ক্রিকেটে ৫২ ম্যাচ খেলে করেছেন ৩৮৩৫ রান। ৯টি সেঞ্চুরি, ২টি ডাবল সেঞ্চুরি ও ১৯টি ফিফটি রয়েছে। ট্রট ২০১০-১১ মরশুমে ইংল্যান্ডকে অ্যাশেজ জেতানোর অন্যতম নায়ক ছিলেন। সেবছরই আইসিসি-র বর্ষসেরা ক্রিকেটার হন তিনি। ওয়ানডে ক্রিকেটেও দারুণ সফল ট্রট। ২৮১৯ রান করেছেন ৬৮টি ওয়ানডে ম্যাচে। ৪টি সেঞ্চুরি ও ২২টি হাফ-সেঞ্চুরি করেছেন। কেপটাউনে জন্মানো ক্রিকেটার দেশের হয়ে ৭টি টি-২০ ম্যাচ করেছেন।

আরও পড়ুন: WATCH | Shikhar Dhawan: বল থামিয়েই পুশ-আপ! ধাওয়ানের থেকে ক্যামেরা সরানো কার্যত অসম্ভব

আরও পড়ুনShikhar Dhawan: তিন রানের জন্য মাঠে রেখে আসতে হয়েছে ১০০! ম্যাচের পর কী বললেন 'গব্বর'?

আরও পড়ুনBCCI: ১০ জন আম্পায়ারকে নিয়ে বোর্ডের 'এ প্লাস' ক্যাটাগরি! দেখে নিন তাঁরা কত টাকা পাবেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.