WATCH: ক্যাপ্টেন বললেন তাতাতে! ডাগআউটে উঠল ছন্দে-ছন্দে করতালির রোল

বিরাট কোহলি মাঠে থাকা মানেই মাঠের পরিবেশটা পুরোপুরি বদলে যায়। কেপটাউনেও তার ব্যতিক্রম ঘটল না।

Updated By: Jan 13, 2022, 03:17 PM IST
WATCH: ক্যাপ্টেন বললেন তাতাতে! ডাগআউটে উঠল ছন্দে-ছন্দে করতালির রোল
বিরাট কোহলি

নিজস্ব প্রতিবেদন: বিরাট কোহলি (Virat Kohli) মাঠে থাকা মানেই আলাদা আগ্রাসনের আবহ তৈরি হয়ে যায়। কেপটাউনেও তার ব্যতিক্রম ঘটল না। কোহলি সম্ভবত বিশ্বের একমাত্র ক্যাপ্টেন যিনি বোলার উইকেট পাওয়ার পর, বোলারের থেকেও অনেক বেশি উচ্ছ্বাস প্রকাশ করেন। মাঠের মধ্যে থেকে সবসময় চেষ্টা করেন একটা আগুনে পরিবেশ তৈরি করতে। এই নিয়ে কোনও সন্দেহ নেই যে, ভারতীয় দলকে তাতিয়ে সেরা পারফরম্যান্সটা বার করে আনার কোনও খামতি রাখেন না ক্যাপ্টেন। এবার কোহলির 'কিপ ক্ল্যাপিং বয়েজ' নির্দেশে ভারতীয় ডাগআউটে উঠল ছন্দে-ছন্দে করতালির রোল। রিজার্ভে থাকা মহম্মদ সিরাজ, ঋদ্ধিমান সাহা ও জয়ন্ত যাদবরা টানা হাততালি দিয়ে গেলেন টিমকে চাঙ্গা করতে। 

আরও পড়ুন: Cristiano Ronaldo: কী চলছে Manchester United-এ! বিস্ফোরক সাক্ষাৎকার রোনাল্ডোর

কেপটাউন টেস্টের দ্বিতীয় দিনে দক্ষিণ আফ্রিকার মিডল অর্ডার ভেঙে পড়েছিল। তবে টেম্বা বাভুমা ও কিগান পিটারসেনের পার্টনারশিপ ভারতের কপালে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছিল। তাঁরা চেষ্টা করছিলেন দ্বিতীয় সেশনে টানা ব্যাট করে প্রথম ইনিংসে লিড যতটা সম্ভব বাড়িয়ে নেওয়া। কিন্তু মহম্মদ শামি তিন বলে জোড়া উইকেট তুলে নিয়ে ভারতের কাজটা সহজ করে দেন। এরপর জসপ্রীত বুমরা মার্কো জানসেনকে ফিরিয়ে দেন। শামির বলে বাভুমা কোহলির হাতে ক্যাচ তুলে দেন। আর এই ক্যাচের সৌজন্যেই কোহলির লাল বলের ক্রিকেটে ১০০টি ক্যাচ তালুবন্দি করার মাইলস্টোন স্থাপন করে ফেলেন। এরপর প্রোটিয়া উইকেটকিপার-ব্যাটার কাইল ভেরেইন ঋষভ পন্থের হাতে খোঁচা দিয়ে দেন। ভারতের এভাবে ম্যাচে প্রত্যাবর্তন দেখে কোহলি আবেগি হয়ে পড়েন। তিনি মাঠ থেকে ডাগআউটের নির্দেশ দেন ক্রমাগত তালি বাজানোর জন্য। আর তারপরেই কোহলির কথায় ডাগআউটে চলতে থাকে তালি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.