Baby AB: ৬,৬,৬,৬! ব্রেভিসের ব্যাটে ছয়ের টর্নেডো! ধ্বংসলীলায় মোহিত 'মিস্টার আইপিএল'-WATCH

ডেওয়াল্ড ব্রেভিস (Dewald Brevis) নিজের জাত চিনিয়ে দিচ্ছেন। 

Updated By: Apr 14, 2022, 02:37 PM IST
Baby AB: ৬,৬,৬,৬! ব্রেভিসের ব্যাটে ছয়ের টর্নেডো! ধ্বংসলীলায় মোহিত 'মিস্টার আইপিএল'-WATCH
মারমুখী ব্রেভিস

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএলে (IPL 2022) একটা-দু'টো নয় টানা পাঁচ ম্যাচ হারল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। পাঁচবারের ও সর্বোচ্চ বারের চ্যাম্পিয়ন ফ্র্যাঞ্চাইজি গত বুধবার পঞ্জাব কিংসের (Punjab Kings) কাছে হেরেছে। পঞ্জাবের ১৯৮ রান তাড়া করতে নেমে মুম্বই ১৮৬ রানে গুটিয়ে যায়। মুম্বইয়ের হতশ্রী পারফরম্যান্সের রাতেও পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে (Maharashtra Cricket Association Stadium, Pune) উজ্জ্বল দক্ষিণ আফ্রিকার ডেওয়াল্ড ব্রেভিস (Dewald Brevis)। দর্শকদের ভরপুর বিনোদন দিয়েছেন 'বেবি এবি' (Baby AB)। এর সঙ্গেই পঞ্জাবের স্পিনার রাহুল চাহারকে (Rahul Chahar) দুঃস্বপ্নের রাত উপহার দিয়েছেন প্রোটিয়া প্রতিভা। 

তিনে ব্যাট করতে নামা ব্রেভিস ৩৭ মিনিট ছিলেন ক্রিজে। ২৫ বলে ৪৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন ব্রেভিস। ৪টি চার ও ৫টি ছক্কা হাঁকান তিনি। পরিসংখ্যান বলছে তাঁর স্ট্রাইকরেট ছিল ১৯৬.০০। ১৮ বছরের আক্রমণাত্ম ব্যাটার মুম্বইয়ের ইনিংসের নবম ওভারে ধ্বংসলীলায় মেতে ওঠেন। বেছে নেন চাহারকে। ব্রেভিস এই ওভারে তুলে নেন ২৯ রান। চাহারের দ্বিতীয় বলে তিনি শুধু চার মেরেছিলেন। পরের চারটি বলই ব্রেভিস পাঠান গ্যালারিতে। ব্রেভিসের ব্যাটিংয়ে মোহিত হয়েছেন 'মিস্টার আইপিএল' সুরেশ রায়না (Suresh Raina)। তিনি টুইট করে লেখেন, "বেবি এবি কী অসাধারণ প্রতিভা!" যদিও ব্রেভিসের ব্যাটে মুম্বই বৈতরণী পার করতে পারেনি। কিন্তু তাঁর ব্যাটিং নিয়ে আলোচনা চলছে সর্বত্র।

চলতি বছর অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (U19 World Cup) কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা, কিন্তু ব্রেভিসে মজে ছিল ক্রিকেট বিশ্ব। তাঁর নেপথ্য়ে রয়েছে একাধিক কারণ। অসাধারণ ব্যাটিং প্রতিভার পরিচয় দিয়েছেন বছর আঠারোর ক্রিকেটার। হন টুর্নামেন্টের সর্বোচ্চ রানশিকারি। করেন ৫০৬ রান। জোড়া সেঞ্চুরি ও তিনটি ফিফটি প্লাস ইনিংস খেলেন তিনি। দুই) ব্রেভিসের ব্যাটিং দেখলে মনে হবে ঠিক যেন প্রোটিয়া কিংবদন্তি এবি ডিভিলিয়ার্স (AB de Villiers) ব্যাট শাসন করছেন মাঠে। সেই জন্যই তিনি 'বেবি এবি' নামে পরিচিত হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে সিরিজের সেরা হওয়া ব্রেভিসকে ৩ কোটি টাকায় দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। 

আরও পড়ুন: IPL 2022, MIvsPBKS: দুরন্ত টিমগেমে Punjab Kings-এর জয়, লাগাতার পাঁচ ম্যাচ হারল Rohit-এর Mumbai Indians

আরও পড়ুনRohit Sharma, IPL 2022: টি-টোয়েন্টিতে ১০ হাজার রান পূর্ণ করে Virat Kohli-কে ছুঁলেন 'হিটম্যান'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.