জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে এশিয়া কাপেই (Asia Cup 2022) নিজেকে ঝালিয়ে নিতে চান তিনি। এশিয়ার সেরা হওয়ার লড়াইয়ের জন্য প্রস্তুত বিরাট কোহলি (Virat Kohli)। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে বিশ্রাম নেওয়ার পর একেবারে চাঙ্গা হয়ে সংযুক্ত আরব আমিরশাহিতে এসেছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। নেট প্র্যাকটিসে দেখা গেল তার প্রতিফলন। আগামী রবিবার পাকিস্তানের বিরুদ্ধে মহাযুদ্ধে নামার আগে 'কিং কোহলি' মগ্ন অনুশীলনে। রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও যুজবেন্দ্র চাহালের (Yuzvendra Chahal) বল অবলীলায় পাঠাচ্ছেন ওভার বাউন্ডারিতে। কোহলির নেট সেশনের ভিডিয়ো দেখে তাঁর অনুরাগীরা সোশ্যাল মিডিয়ায় উদ্বেল হয়ে গিয়েছে। দুরন্ত ছন্দেই ব্যাট করছেন দীর্ঘ তিন বছর সেঞ্চুরি থেকে দূরে থাকা বিশ্ববন্দিত ব্যাটার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Virat Kohli, Babar Azam: বিরাটের সঙ্গে দেখা হয়ে গেল বাবরের! কাজ শুরু ভিভিএস লক্ষ্মণের



২০২২ সালও সঙ্গ দেয়নি বিরাটের। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট ৮ ম্যাচে মাত্র ১৭৫ রান করেছেন। ৪ টেস্টে তাঁর ব্যাট থেকে এসেছে ২২০। এদিকে মাত্র ৪টি টি-টোয়েন্টি ম্যাচে বিরাট করেছেন মাত্র ৮১ রান এসেছে। এমনকী রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতেও অত্যন্ত সাদামাটা আইপিএল গিয়েছে তাঁর। ১৬ ম্যাচে রান করেছেন ৩৪১। অর্ধ শতরান দু'টি। যদিও ছন্দ হারালেও বিরাট ম্যাচ খেলার থেকে বিশ্রাম নেওয়াকে বাড়তি গুরুত্ব দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের মতো দুর্বল দলগুলোর বিরুদ্ধে খেলেননি।দেখতে গেলে বিরাট নিজের ছায়া হয়ে বিচরণ করছেন বাইশ গজে। এশিয়া কাপই হতে চলেছে বিরাটের অ্যাসিড টেস্ট। এই টুর্নামেন্টে তিনি যদি ভাল পারফর্ম করতে না পারেন, তাহলে নির্বাচকরাও হয়তো কঠোর সিদ্ধান্ত নিতে দু'বার ভাববেন না। এখন দেখার এশিয়া কাপে বিরাটের ব্যাট কথা বলে কিনা! গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমদের কাছে ভারত ১০ উইকেটে হারলেও, বিরাটের ব্যাটে কিন্তু রান এসেছিল। ৪৯ বলে ৫৭ রান করেছিলেন তিনি। তাই বিরাট যদি তাঁর মাইলস্টোন ম্যাচে বড় রান করে নিন্দুকদের চুপ করিয়ে দেন, তাহলে অবাক হওয়ার কিছুই থাকবে না। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)