হ্যারিকেন রিলিফ টি-টোয়েন্টিতে জয় ক্যারিবিয়ানদের

লর্ডসে বৃহস্পতিবার টস হেরে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইলের সঙ্গে ওপেনিং করতে নেমে বিস্ফোরক ব্যাটিং করলেন এভিন লুইস। ২৬ বলে ৫৮ রান করেন তিনি। অন্যদিকে নিষ্প্রভ ক্রিস গেইল।

Updated By: Jun 1, 2018, 01:23 PM IST
হ্যারিকেন রিলিফ টি-টোয়েন্টিতে জয় ক্যারিবিয়ানদের
সৌজন্যে- টুইটার

নিজস্ব প্রতিবেদন :  হ্যারিকেন 'আরমা' ও 'মারিয়া'- দাপটে গত বছর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল ক্যারিবিয়ায়। ক্ষতি হয়েছিল সেদেশের একাধিক ক্রিকেট স্টেডিয়ামের। সেই স্টেডিয়ামগুলিকে সারিয়ে তুলতে দরকার বিপুল অর্থ। সেই তহবিল সংগ্রহের জন্য বৃহস্পতিবার অনুষ্ঠিত হল হ্যারিকেন রিলিফ ম্যাচ। এই টি-২০ ম্যাচে বিশ্ব একাদশকে ৭২ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচ থেকে সংগৃহিত অর্থে মেরামত করা হবে অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়াম, ডোমিনিকার উইন্ডসর পার্ক-সহ মোট ৫টি স্টেডিয়াম।  

আরও পড়ুন - আইপিএল-এর আর্থিক কেলেঙ্কারি ফাঁস! ১২১ কোটির জরিমানা বিসিসিআই-এর

লর্ডসে বৃহস্পতিবার টস হেরে প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ। ক্রিস গেইলের সঙ্গে ওপেনিং করতে নেমে বিস্ফোরক ব্যাটিং করলেন এভিন লুইস। ২৬ বলে ৫৮ রান করেন তিনি। অন্যদিকে নিষ্প্রভ ক্রিস গেইল। মিলসকে টানা দশটি ডট বল খেলেন তিনি। ২৮ বলে করেন ১৮ রান। টি-টোয়েন্টিতে গেইলের নামের পাশে যা বড়ই বেমানান। এরপর দীনেশ রামদিন ও মার্লন স্যামুয়েলস জুটি ওয়েস্ট ইন্ডিজকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয়। স্যামুয়েলস ৪৩(২২) রান করে আউট হলেও রামদিন ৪৪(২৫) রানে অপরাজিত থাকেন। শেষদিকে আন্দ্রে রাসেল ১০ বলে ২১ রান করেন। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্ব একাদশের হয়ে ২টি উইকেট নেন আফগান স্পিনার রশিদ খান। পাকিস্তানের দুই স্পিনার শোয়েব মালিক ও শাহিদ আফ্রিদি নেন একটি করে উইকেট। এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হল নেপালের সন্দীপ লামিছানের। ১৭ বছর বয়সী নেপালি স্পিনার একমাত্র ওভারে ১২ রান দেন। কোনও উইকেট পাননি তিনি।

২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে স্যামুয়েল বদ্রি ও আন্দ্রে রাসেলের দুরন্ত বোলিংয়ে শুরুটা ভালো হয়নি বিশ্ব একাদশের। ৮ রানের মধ্যে ফিরে যান তামিম ইকবাল, লুক রঞ্চি, স্যাম বিলিংস ও দীনেশ কার্তিক। এরপর শ্রীলঙ্কার থিসারা পেরেরা একটু প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। ৩৭ বলে ৬১ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। টি-টোয়েন্টিতে লঙ্কান অলরাউন্ডারের এটাই সর্বোচ্চ রান। শোয়েব মালিক ১২, শাহিদ আফ্রিদি ১১ এবং ম্যাক্লানাঘেন ১০ রান করেন। ১৬ ওভার ৪ বলে মাত্র ১২৭ রানে অল আউট বিশ্ব একাদশ। ৪১ রানে ৩ উইকেট নিলেন ওয়েস্ট ইন্ডিজের পেসার কেসরিক উইলিয়ামস। বদ্রি ৩ ওভারে মাত্র ৪ রান দিয়ে নেন ২টি উইকেট। রাসেলও নেন ২টি উইকেট। ৭২ রানে ম্যাচ জিতে নিল কার্লোস ব্রেথউইটের দল। ম্যাচের সেরা লুইস।