জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত তিন ম্য়াচের টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে নেমে পড়েছিল তিন ম্য়াচের ওডিআই সিরিজ খেলতে (India vs Sri Lanka)। তবে ওয়ানডে সিরিজ দ্বীপরাষ্ট্রে রেখেই আসতে হয় রোহিত শর্মাদের (Rohit Sharma)। ১৯৯৭ সালে অর্জুনা রণতুঙ্গার টিম সচিন তেন্ডুলকরের ভারতকে ৩-০ হোয়াইটওয়াশ করেছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তার ২৭ বছর পর ফের ভারত সিরিজ খোয়াল শ্রীলঙ্কার কাছে। আর এরপরেই গৌতম গম্ভীরের (Gautam Gambhir) বিস্তর সমালোচনা শুরু হয়ে যায়। তবে এই প্রতিবেদনে আলোচনায় বিষয় ভারত-শ্রীলঙ্কা সিরিজ নিয়ে নয়, বরং সিরিজের তৃতীয় তথা শেষ ওডিআই-তে রোহিতের সিংহলী শব্দচয়ন নিয়ে। যা নিয়ে নেটপাড়া এখন বেশ মুখর।



আরও পড়ুন: তাঁর রূপের ছটায় বাকিদের মনঃসংযোগ নষ্ট! 'দুষ্টু' নেইমারকে ডোবালেন লাস্যময়ী সাঁতারু


শ্রীলঙ্কার ইনিংসের ঘটনা। অক্ষর প্য়াটেল বল করার সময়ে রোহিত তাঁকে বলেন 'আন্না হারি মেকা হারি'! যা শুনে অনেকেই চমকে যান। ভারতীয় স্পিনারকে তাতাতে রোহিত সিংহলী শব্দচয়ন করেছিলেন। যার মানে 'এটাই ঠিক'। মানে রোহিত অক্ষরকে বুঝিয়ে ছিলেন যে, এই লাইন-লেন্থে বল করতে। সিরিজের সম্প্রচারকারী চ্য়ানেল এই অংশটুকু কেটে এক্স হ্য়ান্ডেলে শেয়ার করেছিল। সেই ভিডিয়ো ভাইরাল হয়েছিল। ক্য়াপশন দেওয়া হয়েছিল ,'নতুন ভাষা, একই মজা, আরও মানেই বিনোদন'। একটা সময় ছিল যখন এমএস ধোনির প্লেয়ারদের বলা কথা, স্টাম্প মাইক্রোফোনে শোনা গেলে ঝড় উঠত। এখন সেই দায়িত্বটা নিয়েছেন রোহিতই। তিনি কার্যত মাঠ মাতিয়ে রাখেন। 
 
সিরিজের প্রথম ম্য়াচে রুদ্ধশ্বাস পারফর্ম করে চরিথ আসালঙ্কারা টাই করে দিয়েছিল। এরপর সিরিজের দ্বিতীয় ম্য়াচ শ্রীলঙ্কা ৩২ রানে জিতে ১-০ এগিয়ে গিয়েছিল। বুধবার ভারতের কাছে ছিল প্রেমাদাসা স্টেডিয়ামে ডু-অর-ডাই ম্য়াচ। আর চরম ব্য়াটিং ভরাডুবিতে রোহিতদের তৃতীয় ওডিআই হারতে হয়েছে ১১০ রানে! দ্বীপরাষ্ট্রে মাথা হেঁট হয়ে যায় গম্ভীরদের। 


আরও পড়ুন: নিঃস্বার্থ নীরজ শ্রীজেশকে দিলেন মহাসম্মান, ঘটনা জানার পর আপনারও মাথা নত হবে শ্রদ্ধায়


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)